শিরোনাম
প্রকাশ : ৩০ জুন, ২০২১ ২০:১৮
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে আরো ৩৮ জন করোনা আক্রান্ত

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে আরো ৩৮ জন করোনা আক্রান্ত
Google News

কুড়িগ্রামে করোনা সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। জেলার ৯ উপজেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রতিদিন করোনা সংক্রমণ।আর এ সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন লকডাউন, বিধিনিষেধ ও কঠোর বিধি-নিষেধ আরোপ করলেও অনেকেই তা মানছেন না। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বসহ মাস্ক পরার বালাই অনেকেই কিছুই মনে করেন না। জেলায় করোনা সংক্রমণ বাড়ার আশংকায় রয়েছেন সবাই। জেনারেল হাসপাতাল ও সদর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সসহ উপজেলাগুলোতে র‌্যাপিড এন্টিজেন্ট টেষ্ট হওয়ায় নমূনা সংগ্রহ বেড়েছে।

ফলে জেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যাও আগের তুলনায় অনেক বেড়েছে বলে জানায় জেলার সিভিল সার্জন অফিস। গত ২৪ ঘন্টায় জেলায় ১৩৯ জনের নমূনা সংগ্রহ করে আক্রান্ত হয়েছে আরো ৩৮ জন। এর মধ্যে সদর উপজেলাতেই ২৮ জন আক্রান্ত হয়েছে। আর জেলায় সর্বমোট মৃত্যু হয়েছে এ পর্যন্ত ২৯ জন।

জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজনরা জানান, সবাই করোনা টেষ্ট করাতে পারছি না। কারণ সীমিত হওয়ায় একদিন সময় লাগে।

সদর উপজেলার স্বাস্থ্যকর্মকর্তা ডা. নজরুল ইসলাম বলেন, গত এক সপ্তাহ হয়েছে এ উপজেলা কমপ্লেক্সে আমরা রেপিড এন্টিজেন্ট টেষ্টের মাধ্যমে মাত্র এক ঘন্টার মধ্যে ফলাফল দিতে পারছি। তবে গত সময়ের চেয়ে অতি দ্রুত আমরা এখন করোনা টেষ্টসহ ফলাফল মানুষকে দিতে পারছি। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর