শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২১ ১৬:২৯
আপডেট : ৪ জুলাই, ২০২১ ১৬:৩০
প্রিন্ট করুন printer

বগুড়ায় করোনায় মৃত্যু ৫, আক্রান্ত ১৯৪

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় করোনায় মৃত্যু ৫, আক্রান্ত ১৯৪
Google News

বগুড়ায় করোনা যেন মৃত্যুর বাসা বেঁধেছে। কোনভাবেই কমছে না মৃত্যু ও আক্রান্ত সংখ্যা। এখন প্রায় প্রতিদিনই মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। জেলায় মৃত্যু ও আক্রান্ত সংখ্যা বাড়ছে দ্রুতগতিতে। চলমান লকডাউনেও আক্রান্ত হচ্ছে মানুষ। সর্বশেষ জেলায় আরও ৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আর নতুন করে সংক্রান্ত হয়েছেন আরো ১৯৪ জন। জেলায় মারা যাওয়া ৫ জনের মধ্যে একজন নওগাঁ জেলার বাসিন্দা। 

রবিবার সকালে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় (৩ জুলাই) বগুড়ায় আরও ৫ জনের মৃত্যু এবং ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের দিক থেকে বগুড়ায় এটি রেকর্ড। ৬০০ নমুনার ফলাফলে নতুন করে ১৯৪ জনের মধ্যে বগুড়া সদরের ১২২ জন রয়েছেন। 

এছাড়া উপজেলা পর্যায়ে শেরপুরে ১৬, কাহালুতে ১০, গাবতলীতে ৮, শিবগঞ্জে ৭, আদমদীঘিতে ৬, শাজাহানপুরে ৬, নন্দীগ্রামে ৫, দুপচাঁচিয়ায় ৫, সারিয়াকান্দি ৪, ধুনটে ৩ এবং সোনাতলা উপজেলায় ২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ৮১জন। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৯৩ জনের, জিন এক্সপার্ট মেশিনে ২০ নমুনায় ১২জনের, এন্টিজেন পরীক্ষায় ২৩৬ নমুনায় ৪৮ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬২ নমুনায় ৪১ জন করোনায় পজিটিভ হয়েছেন। এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪ হাজার ৩৭৯ জন এবং সুস্থ ১২ হাজার ৯২০ জন। আরো ৫ জনের মৃত্যুতে মোট মৃত্যুর সংখ্যা ৪২১ জন। করোনায় চিকিৎসাধীন রয়েছে ১ হাজার ৩৮ জন।

করোনায় মৃতরা হলেন, বগুড়া গাবতলী উপজেলার শাহজাহান আলী (৫৫), সারিয়াকান্দি উপজেলার জিল্লুর রহমান (৫০), বগুড়া সদরের ঠনঠনিয়া এলাকার আব্দুল খালেক (৩০) ও লতিফপুর কলোনি এলাকার আলতাব হোসেন (৭২) এবং নওগাঁ জেলার বাসিন্দা হাশেম আলী (৮০)। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর