৩০ জুলাই, ২০২১ ১৯:১৫

বগুড়ায় করোনা আক্রান্ত ও উপসর্গে ১৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় করোনা আক্রান্ত ও
উপসর্গে ১৭ জনের মৃত্যু

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৯ জন এবং উপসর্গে ৮ জনসহ আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৫৫১ জন ছাড়িয়ে গেল। নতুন করে আক্রান্ত হয়েছে ১৩৯ জন। 

শুক্রবার দুপুরে বগুড়া সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ফারজানুল হক নির্ঝর জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৭ নমুনায় নতুন করে আরও ১৩৯ জন করোনায় শনাক্ত হয়েছেন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) এর পিসিআর ল্যাবে ২৮২ নমুনায় ৬৫ জন, জিন এক্সপার্ট মেশিনে ১২ নমুনায় ৭জন, এন্টিজেন পরীক্ষায় ১৫৪ নমুনায় ৪৯ জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ নমুনায় ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদেরা হলেন বগুড়া সদরের ৭৫, শাজাহানপুরে ১৫, গাবতলীতে ১৪, দুপচাঁচিয়ায় ৮, শেরপুরে ৭, কাহালুতে ৬, সারিয়াকান্দি ৪, শিবগঞ্জে ৪, নন্দীগ্রামে ৩ এবং ধুনটে ৩ জন। করোনা থেকে নতুন করে সুস্থ হয়েছেন ২২৯ জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ১৮ হাজার ৭৫৬ জন। জেলায় মোট সুস্থ্য রোগীর সংখ্যা ১৬ হাজার ৪৭৮ জন।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন জেলার নন্দীগ্রামের শামসুল হক (৬০), বগুড়া সদরের তাহমিনা খাতুন (৪৭), সারিয়াকান্দির রুবি বেগম (৫০), সদরের আঃ মতিন (৬০), কাহালুর হাজেরা বেগম (৪৫), সদরের মইনুল ইসলাম (৭০), সোনাতলার মোজাহার আলী (৫৫), টিএমএসএস হাসপাতালে মারা গেছেন কাহালু উপজেলার লাইলী বেগম এবং সোনাতলার রফিকুল ইসলাম (৬৫)। এছাড়া জেলার হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৮জন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর