২৩ সেপ্টেম্বর, ২০২১ ২৩:১৯

৫ শিক্ষার্থী করোনা আক্রান্ত হওয়ায় এক সপ্তাহের জন্য ক্লাস স্থগিত

অনলাইন ডেস্ক

৫ শিক্ষার্থী করোনা আক্রান্ত হওয়ায় এক সপ্তাহের জন্য ক্লাস স্থগিত

ঠাকুরগাঁওয়ের বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির ৫ জন শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ওই দুটি শ্রেণির পাঠদান স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীদের বয়স ১০ থেকে ১২ বছরের মধ্যে এবং এই ৫ জনই ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবারের (বালিকা) সদস্য। 

স্কুলের প্রধান শিক্ষক মোছা. ফারহানা পারভীন এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২০ সেপ্টেম্বর ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চতুর্থ শ্রেণির ২ জন ও পঞ্চম শ্রেণির ৩ জন ছাত্রীর করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা প্রদান করা হলে মঙ্গলবার নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।  

প্রধান শিক্ষক জানান, গত ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এই শিক্ষার্থীরা ক্লাস করেছে। পরবর্তীতে শিক্ষার্থীদের মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবার বালিকা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়।

ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবার বালিকার উপ-তত্ত্বাবধায়ক মোছা. রিক্তা বানু জানান, গত ১৬ সেপ্টেম্বর শহরের হাজীপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া এক জন শিক্ষার্থী সর্দি-জ্বরে আক্রান্ত হয়। এরপর পর্যায়ক্রমে আরও ওই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ জন শিক্ষার্থীর সর্দি-জ্বর দেখা যায়। সোমবার থেকে বুধবার পর্যন্ত শিশু পরিবার কর্তৃপক্ষ ২৫ জন শিক্ষার্থীর নমুনা পরীক্ষার জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পাঠায়। এতে প্রাথমিক বিদ্যালয়ের ৫ জন শিক্ষার্থী ও মাধ্যমিকের ৮ জন শিক্ষার্থীর করোনাভাইরাস শনাক্ত হয়। করোনা ভাইরাসে আক্রান্ত ১৩ জন শিক্ষার্থীকে আলাদাভাবে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মমতাজ ফেরদৌস বলেন, বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। পরে উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী গত বুধবার থেকে এক সপ্তাহের জন্য ঐ বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির ক্লাস স্থগিত রাখার জন্য বলা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর