২৪ জানুয়ারি, ২০২২ ১৭:০১

রংপুরে করোনা শনাক্তের হার ৪৩ দশমিক ৫৭

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে করোনা শনাক্তের 
হার ৪৩ দশমিক ৫৭

রংপুর বিভাগের করোনাভাইরাস সংক্রমণের হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে।  সেই সাথে হাসপাতালেও রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার গিয়ে ঠেকেছে ৪৩ দশমিক ৫৭ শতাংশে। এর একদিন আগে ছিল ৩৬ দশমিক ৫৯ শতাংশে। তার আগের দিন শনাক্তের হার ছিল ২২ দশমিক ৬০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু না থাকলেও রোগীর সংখ্যা বেড়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, গত কয়েকদিন থেকে করোনা সংক্রমণের হার কমানো যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার প্রায় ৪৪ শতাংশ ছুঁই ছুঁই করছে। ৫৮৩ জনের নমুনা পরীক্ষা করে ২৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ৩ লাখ ১৩ হাজার ২২৯ জনের দেহে করোনা পরীক্ষা করে ৫৬ হাজার ৮৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৫৯২ জন।  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৭ জন করোনা আক্রান্ত রোগী।

এদিকে হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা বাড়ছে। সোমবার সকাল পর্যন্ত বিভিন্ন জেলার হাসপাতালে ৫৪ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছিলেন। এর মধ্যে সাধারণ বেডে ৩৮ জন, আইসিইউ বেডে ১২ জন এবং এইচডিইউ বেডে ৪ জন চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে চিকিৎসা নেয়া রোগীদের অর্ধেকের বেশি দিনাজপুরে। দিনাজপুর হাসপাতালে ৩২ রোগী চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে সাধারণ বেডে ১৭ জন, আইসিইউ বেডে ১১ জন এবং এইচডিইউ বেডে ৪ জন। রংপুর করোনা ডেডিকেডেট হাসপাতালে ৮ জন রোগী চিকিৎসা নিচ্ছেন এর মধ্যে সাধারণ বেডে ৭ জন, আইসিইউ বেডে একজন রয়েছে। এছাড়া কুড়িগ্রামে ৬ জন এবং ঠাকুরগাঁও হাসপাতালে ৬ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে এক হাজার ২৫৩ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, প্রতিদিন সংক্রমণের হার বাড়ছে। এ অবস্থা থেকে উত্তরণের পথ হলো সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর