শিরোনাম
Pepsodent
২২ মার্চ, ২০২৩ ১৮:২৭

পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্ট-এর উদ্যোগে ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপন

অনলাইন ডেস্ক

পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্ট-এর উদ্যোগে ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপন

গত ২০ মার্চ দিনব্যাপী ডেন্টিস্টদের সঙ্গে নিয়ে ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপন

Pepsodent

মুখের স্বাস্থ্য সুরক্ষায় প্রতিবছরের মতো এবারও বাংলাদেশে ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপন করেছে ‘পেপসোডেন্ট’ ও ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’। গত ২০ মার্চ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) দিনব্যাপী ডেন্টিস্টদের সঙ্গে নিয়ে দিবসটি উদযাপন করা হয়।

ইউনিলিভার বাংলাদেশের দুটি ওরাল কেয়ার ব্র্যান্ড ‘পেপসোডেন্ট’ ও ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’-এর যৌথ সহযোগিতায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি উদযাপন অনুষ্ঠনের আয়োজন করে। দাঁতের যত্নে গুরুত্ব দেওয়ার পাশাপাশি রোগ প্রতিরোধে সবাইকে সচেতন করার উদ্দেশ্য নিয়ে উদযাপন করা হয় দিনটি।

জানা যায়, আত্মবিশ্বাসী হাসি ধরে রাখতে দেশজুড়ে ৪০ লাখ মানুষের কাছে ফ্রি ডেন্টাল কেয়ার পৌঁছে দেওয়ার মিশনে ২০১৭ সাল থেকে কাজ করে আসছে ‘পেপসোডেন্ট’ ও ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’। বিডিএস সার্টিফায়েড ডেন্টিস্টদের সঙ্গে নিয়ে কাজ করছে তারা। তারই ধারাবাহিকতায় এ বছরও দিনটিকে কেন্দ্র করে এক মাস আগে থেকেই ঢাকাসহ ৩০টি জেলায় এক মাসব্যাপী ফ্রি ডেন্টাল ক্যাম্পের আয়োজন করে।
গত ১১ ফেব্রুয়ারি শুরু হওয়া ফ্রি ডেন্টাল ক্যাম্প শেষ হয় ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’-তে। আয়োজিত ফ্রি ডেন্টাল ক্যাম্পের মাধ্যমে এই বছর প্রায় ১০ লাখ মানুষ ফ্রি ডেন্টাল পরামর্শ নিয়েছেন। এই মাইলফলক উদযাপন করতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে উপলক্ষে বাংলাদেশে এই প্রথম বিশ্ববিখ্যাত অধ্যাপক ড. জেমস এল গাটম্যান (ইউএসএ) এবং ডা. ভি গোপীকৃষ্ণনা (ইন্ডিয়া) উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এদের মধ্যে অধ্যাপক ড. জেমস এল গাটম্যানকে অ্যান্ডোডন্টিকস ডিপার্টমেন্টের জনক বলা হয়।

অনুষ্ঠানে অতিথিরা দেশের ২৭০০ তরুণ ডেন্টিস্টের কাছে তাদের অভিজ্ঞতা তুলে ধরেন এবং অনুপ্রাণিত করেন। এবার ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদযাপনের অংশ হিসেবে ইন্টারন্যাশনাল গেস্ট স্পিকারদের নিয়ে গত ২১ মার্চ ঢাকা ডেন্টাল কলেজের ছাত্র-ছাত্রীদের উদ্বুদ্ধ করতে সেমিনারেরও আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/আরাফাত


Pepsodent

এই বিভাগের আরও খবর


Pepsodent

Pepsodent

Pepsodent
Pepsodent

সর্বশেষ খবর

Pepsodent
Pepsodent
Pepsodent