শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৩ মার্চ, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ৩ মার্চ, ২০১৫ ০০:০০

এক পলক

এক পলক

শহীদ শংকু দিবস

আজ শহীদ শংকু দিবস। মুক্তিযুদ্ধ চলাকালে আজকের দিনে রংপুরে প্রথম শহীদ হন ১২ বছরের কিশোর স্কুল ছাত্র শংকু সমজদার। দিবসটি উপলক্ষে উদীচী শিল্পীগোষ্ঠী জেলা শিল্পকলা একাডেমি হলরুমে স্মরণ সভার আয়োজন করেছে। আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে শহীদ শংকু স্মৃতি সংসদ। পরিবারের পক্ষ থেকেও মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়েছে।

-নিজস্ব প্রতিবেদক, রংপুর

২৯ রোহিঙ্গাকে ফেরত

উখিয়া সীমান্তের বালুখালী ও ঘুমধুম বিজিবি সদস্যরা গতকাল সকালে নিয়মিত টহলদানকালে অনুপ্রবেশকারী ২৯ রোহিঙ্গাকে আটক করেছেন। তাদের খাদ্য ও মানবিক সেবা দিয়ে বিকালে সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কঙ্বাজার ১৭ বিজিবির অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম।

-উখিয়া প্রতিনিধি

মামলা

নাটোরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও স্কুল অফিসের তালা ভাঙচুরের অভিযোগে বহিষ্কৃত প্রধান শিক্ষকসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বাগাতিপাড়া থানার ওসিকে মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ইশরাত জাহান মুনি্ন। বাগাতিপাড়া থানার ওসি জানান, গতকাল সন্ধ্যা পর্যন্ত তিনি আদালতের নির্দেশনা হাতে পাননি। পাওয়ামাত্র প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, বাগাতিপাড়া উপজেলার বাঁশবাড়িয়া উচ্চবিদ্যালয়ে ২৩ ফেব্রুয়ারি সকালে অফিসকক্ষের তালা ভেঙে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবি এবং স্কুল অফিসের আসবাবপত্র ভাঙচুরের ঘটনা ঘটে।

-নাটোর প্রতিনিধি

বাউলমেলা

মানিকগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয় মাঠে চার দিনব্যাপী বাউলমেলা শুরু হয়েছে। মেলায় জেলার চার গুণীসহ ১৮২ কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। মাদার ফাউন্ডেশন নামে একটি সংগঠনের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার রাতে এ মেলা উদ্বোধন করেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলী। আফরোজা রমজানের সভাপতিত্বে মেলায় বক্তব্য দেন জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুস সালাম, পৌর মেয়র রমজান আলী প্রমুখ।

-মানিকগঞ্জ প্রতিনিধি

বরেন্দ্র এক্সপ্রেসের যাত্রা শুরু

রেলওয়ে পশ্চিম অঞ্চলীয় জোনের পার্বতীপুর থেকে গতকাল থেকে আধুনিক (এমওজি) পদ্ধতিতে আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস টেনের যাত্রা শুরু হয়েছে। নীলফামারী-রাজশাহী-নীলফামারীর মধ্যে চলাচলকারী যাত্রীবাহী এ ট্রেনটি সকাল ৭টা ৪৫ মিনিটে রাজশাহী অভিমুখে যাত্রা শুরু করে।

-পার্বতীপুর প্রতিনিধি

ইসলামি সাংস্কৃতিক সন্ধ্যা

কুমিল্লার মুরাদনগরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে গতকাল জাতীয় শিশু-কিশোর সাংস্কৃৃতিক সংগঠন কলরবের ইসলামী সাংস্কৃৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। এতে কলরব পরিচালক আবু সুফিয়ান, ইলিয়াস হাসান, মাহফুজুল আলম, ওসামাসহ কয়েকজন শিল্পী ইসলামী গান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

-কুমিল্লা প্রতিনিধি

টেকাফে অস্ত্রসহ নারী গ্রেফতার

কক্সবাজারের টেকনাফে সালেহা বেগম নামে এক নারীকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে বিদেশি পিস্তল, বন্দুক ও গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সালেহা (২৬) হ্নীলা আলীখালী মৌলভীপাড়া এলাকার শেখ আহাম্মদের স্ত্রী। গতকাল ভোরে টেকনাফ মডেল থানা পুলিশের হ্নীলা আলীখালী মৌলভীপাড়া এলাকায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। এ ঘটনায় মামলা হয়েছে।

-টেকনাফ প্রতিনিধি

পুকুরে ডুবে শিশুর মৃত্যু
নারায়ণগঞ্জের বন্দর উপজেলার উত্তর লক্ষ্মণখোলা এলাকায় পুকুরের পানিতে ডুবে শিশু সাগরের (৪) মৃত্যু হয়েছে। গতকাল বেলা সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে। সাগর উত্তর লক্ষ্মণখোলা এলাকার শাহজাহান মিয়ার ছেলে।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
বরেন্দ্র এক্সপ্রেসের যাত্রা শুরু
রেলওয়ে পশ্চিম অঞ্চলীয় জোনের পার্বতীপুর থেকে গতকাল থেকে আধুনিক (এমওজি) পদ্ধতিতে আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস টেনের
যাত্রা শুরু হয়েছে। নীলফামারী-রাজশাহী-নীলফামারীর মধ্যে চলাচলকারী যাত্রীবাহী এ ট্রেনটি সকাল ৭টা ৪৫ মিনিটে রাজশাহী অভিমুখে যাত্রা শুরু করে।
-পার্বতীপুর প্রতিনিধি
ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা
কুমিল্লার মুরাদনগরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে গতকাল জাতীয় শিশু-কিশোর সাংস্কৃৃতিক সংগঠন কলরবের ইসলামী সাংস্কৃৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। এতে কলরব পরিচালক আবু সুফিয়ান, ইলিয়াস হাসান, মাহফুজুল আলম, ওসামাসহ কয়েকজন শিল্পী ইসলামী গান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের
মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।
-কুমিল্লা প্রতিনিধি
অস্ত্রসহ নারী গ্রেফতার
কক্সবাজারের টেকনাফে সালেহা বেগম নামে এক নারীকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে বিদেশি পিস্তল, বন্দুক ও গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সালেহা (২৬) হ্নীলা আলীখালী মৌলভীপাড়া এলাকার শেখ আহাম্মদের স্ত্রী। গতকাল ভোরে টেকনাফ মডেল থানা পুলিশের হ্নীলা আলীখালী মৌলভীপাড়া এলাকায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। এ ঘটনায় মামলা হয়েছে।
-টেকনাফ প্রতিনিধি
 

 

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
Bangladesh Pratidin

Bangladesh Pratidin Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2020 bd-pratidin.com