সোমবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

নাটোরের ৭ উপজেলা ভূমি অফিসের কার্যক্রম ব্যাহত

এসিল্যান্ডের দায়িত্বে ইউএনও

নাটোর প্রতিনিধি

নাটোরের সাত উপজেলা ভূমি অফিসে দীর্ঘদিন ধরে কর্তব্যরত কোনো এসিস্ট্যান্ট সহকারী কমিশনার-ভূমি (এসিল্যান্ড) নেই। এ অবস্থায় জেলার সবকটি উপজেলায় এসিল্যান্ড’র দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। ফলে উপজেলা ভূমি অফিসের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। সেবা নিতে আসা মানুষ শিকার হচ্ছেন বিড়ম্বনার। দাপ্তরিক অনেক কাজ যথাসময়ে সম্পন্ন করা সম্ভব হচ্ছে না। নাটোর জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, বড়াইগ্রাম, গুরুদাসপুর ও সদর উপজেলায় বদলিজনিত কারণে এসিল্যান্ড পদটি দীর্ঘদিন ধরে শূন্য। নলডাঙ্গায় এই পদে এখনো কোনো সিভিল সার্ভিস ক্যাডারের পদায়ন হয়নি। লালপুরের এসিল্যান্ড সাদিয়া আফরিন মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন। সিংড়া ও বাগাতিপাড়ার এসিল্যান্ড আছেন পাঁচ মাসের বিভাগীয় প্রশিক্ষণে।

বড়াইগ্রামের ইউএনও আনোয়ার পারভেজ জানান, ৫ মাসের বেশি সময় এখানে এসিল্যান্ড পদে কোনো কর্মকর্তা না থাকায় তাকে অতিরিক্ত দায়িত্ব পালন করতে হচ্ছে। কাজের বাড়তি চাপে বাল্যবিয়ে প্রতিরোধ, ভেজাল খাদ্য নিয়ন্ত্রণ, মাদক নিয়ন্ত্রণের মতো বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করাও অনেক সময় সম্ভব হয় না।

জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন, ‘আমি কয়েক মাস হয় এই জেলায় যোগদান করেছি। বিষয়গুলো আমার জানা আছে। প্রশিক্ষণ ও মাতৃত্বকালীন ছুটি শেষে তিনজন যোগদান করবেন। বদলিজনিত কারণে শূন্য পদগুলোতে কর্মকর্তা পদায়নের বিষয়ে তৎপরতা চলছে। আশা করি শীঘ্রই পদগুলো পূরণ হবে’।

সর্বশেষ খবর