মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনা সন্দেহে দাফনে বাধা দেওয়ায় আওয়ামী লীগ নেতাকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার শিবগঞ্জে শ্বাসকষ্টে মৃত ব্যক্তিকে দাফনে বাধা দেওয়ার কারণে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে কারণ দর্শানোর (শোকজ) নোটিস দেওয়া হয়েছে। শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ওই নোটিসে আগামী তিন কার্যদিবসের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।

শিবগঞ্জ উপজেলার ময়দানহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেজবাউর রহমান বরাবরে প্রেরিত নোটিশে উল্লেখ করা হয়, ময়দানহাটা ইউনিয়নের দাঁড়িদহে মৃত ব্যক্তির সৎকারে আপনি কেন বাধা প্রদান করেছেন তার সদুত্তর আগামী তিন কার্যদিবসের মধ্যে দাখিল করতে বলা হলো।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা বলেন, ওই ঘটনায় দলের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ হয়েছে। এ কারণে তাঁকে কারণ দর্শাতে বলা হয়েছে। উল্লেখ্য, গত শুক্রবার গাজীপুর থেকে সর্দি-জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে স্ত্রীর কর্মস্থলসংলগ্ন ভাড়ার বাড়িতে যান বগুড়ার কাহালু উপজেলার মুরইল গ্রামের মাসুদ রানা (৪৫) রাতে তার অবস্থার অবনতি হলেও তার স্ত্রী এনজিও কর্মী সাজেদা বেগম প্রতিবেশী বা প্রশাসনের কোনো সহযোগিতা পাননি। পরে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আরএমও ডা. শফিক আমিন কাজল বিষয়টি জেনে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে অবহিত করলে শনিবার সকাল ১০টায় একজন চিকিৎসক সেখানে পৌঁছে মাসুদ রানাকে মৃত ঘোষণা করেন। এরপর তার মরদেহ দাফনের উদ্যোগ নেওয়া হলে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মেসবাউর রহমান ও তার সহযোগীরা বাধা সৃষ্টি করে। পরে উপজেলা প্রশাসনকে সঙ্গে নিয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাত পৌনে ৮টায় মরদেহ দাফন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর