শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ নভেম্বর, ২০২০ ২৩:১৪

এক পলক

এক পলক

চেক বিতরণ

রাঙামাটি মহিলাবিষয়ক অধিদফতরের আয়োজনে ২০১৯-২০২০ অর্থবছরে অনুদানপ্রাপ্ত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিগুলোকে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গতকাল রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুন, রাঙামাটি মহিলাবিষয়ক অধিদফতরের  উপ-পরিচালক হোসনে আরা বেগম প্রমুখ।

-রাঙামাটি প্রতিনিধি

স্মৃতিচারণা সভা

ব্রাহ্মণবাড়িয়ায় মহান মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক এমপি অ্যাডভোকেট আলী আজম ভূইয়া ও অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট হামিদুর রহমান। আবুল কালাম ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা তাজ মো. ইয়াছিন, আল মামুন সরকার প্রমুখ। -ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিজ্ঞান মেলা

কুমিল্লার লালমাই উপজেলায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল উপজেলার হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল অ্যান্ড কলেজ মাঠে এই মেলা অনুষ্ঠিত হয়। মেলায় ৮টি শিক্ষাপ্রতিষ্ঠান স্টল দেয়। লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নজরুল ইসলাম মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। উপস্থিত ছিলেন শিক্ষা কর্মকর্তা রোকসানা আক্তার, অধ্যক্ষ ফারুক হোসেন ভূঁইয়া, অধ্যক্ষ ইলিয়াস কাঞ্চন প্রমুখ। মেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

-লালমাই প্রতিনিধি

মুক্তিযোদ্ধা সমাবেশ

মুজিব শতবর্ষ উপলক্ষে স্বাধীনতাবিরোধী চক্রের ষড়যন্ত্র প্রতিহত করার প্রত্যয় নিয়ে বিশাল মুক্তিযোদ্ধা সমাবেশ হয়েছে। টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে গতকাল এ সমাবেশ অনুষ্ঠিত হয়। টাঙ্গাইল মুক্তিযোদ্ধা জেলা ইউনিটের সাবেক কমান্ডার ফজলুল হক বীর প্রতীকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ আসনের এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের। উপস্থিত ছিলেন সংসদ সদস্য ছানোয়ার হোসেন, তানভীর হাসান ছোট মনির, সাবেক এমপি মনোয়ারা বেগম, টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান মিরণ প্রমুখ।

-টাঙ্গাইল প্রতিনিধি

কর্মবিরতি

পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতিকরণ দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল অষ্টম দিনে কর্মবিরতি পালন করছে রাজবাড়ীর কালেক্টরেট সহকারীরা। সকাল ৯টা থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি শুরু হয়। ১৫ নভেম্বর শুরু হওয়া এ কর্মসূচি চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। এর মধ্যে দাবি মানা না হলে ৫ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করার কথা জানান নেতারা।

-রাজবাড়ী প্রতিনিধি

মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে বাউল গানের অনুমতির দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন করেছে শিল্পীরা। গতকাল মানিকগঞ্জ প্রেস ক্লাব চত্বরে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। বাউল শিল্পী জালাল সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন হেলাল সরকার, তাপসী, সালাম, আরিফ, সাঈদ প্রমুখ। বক্তারা প্রধানমন্ত্রীর কাছে স্বাস্থ্যবিধি মেনে বাউল গান পরিচালনার দাবি জানান। -মানিকগঞ্জ প্রতিনিধি

কর্ণফুলী থেকে লাশ উদ্ধার

চট্টগ্রাম বন্দরের ১৩ নম্বর বার্থের ডক অফিস এলাকা থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। কর্ণফুলী নদীতে জোয়ারে ভেসে আসা লাশটি মঙ্গলবার সকালে পুলিশ উদ্ধার করে পুলিশ। সদরঘাট নৌ পুলিশের ওসি এবিএম মিজানুর রহমান জানান, পরে লাশটি উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। লাশের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

-নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর