শিরোনাম
প্রকাশ : বুধবার, ১০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৩১

এক পলক

গুচ্ছ সিলেকশন বাতিল দাবি

বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে ‘গুচ্ছ সিলেকশন’ পদ্ধতি বাতিল এবং বিভাগ পরিবর্তন ইউনিট দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে অনশন করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। গতকাল সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনশন করেন তারা। পরে একই দাবিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেন। অনশনকারী শিক্ষার্থীরা জানান, তারা দির্ঘদিন ধরে বিভাগ পরিবর্তন ইউনিটের দাবিতে আন্দোলন করে আসছেন। সেই দাবি পূরণ না করে উল্টো বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে ‘গুচ্ছ সিলেকশন’ পদ্ধতি চালু করা হয়েছে। এতে অনেক মেধাবী এবার বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হবেন।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

হিজড়াদের খাদ্য বিতরণ

সুনামগঞ্জের হিজড়া জনগোষ্ঠীর ৯০ জন সদস্যকে করোনাকালীন সহায়তা হিসেবে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। জার্মান ডক্টরসের অর্থায়নে ও আইসিডিডিআরবির সহযোগিতায় গতকাল শহরের হাছননগরে বেসরকারি উন্নয়ন সংস্থা বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি এগুলো বিতরণ করে। উপস্থিত ছিলেন, জহিরুল ইসলাম, সিরাজুল ইসলাম প্রমুখ।

-সুনামগঞ্জ প্রতিনিধি

কৃষকের বাড়িতে চুরি

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের হয়দেবপুর গ্রামের কৃষক মফিজউদ্দিনের বাড়িতে চুরি সংঘটিত হয়েছে। চুরিতে বাধা দেওয়ায় তাদের ধারালো অস্ত্রের আঘাতে কৃষকের ছেলে নাজমুল আহত হন। চোরেরা দুই লাখ টাকা, ৫ ভরি  সোনার অলংকারসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। -শ্রীপুর প্রতিনিধি


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর