শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:১৯

ইটনা সরকারি কলেজ

পরীক্ষার প্রবেশপত্রের জন্য টাকা নেওয়ার প্রমাণ মিলেছে

কিশোরগঞ্জ প্রতিনিধ

ইটনায় আবদুল হামিদ সরকারি কলেজে ডিগ্রি পরীক্ষার প্রবেশপত্রের ‘মূল্য’ বাবদ পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়ার এবং টাকা নিলেও রসিদ না দেওয়ার প্রমাণ পেয়েছেন তদন্তকারী। অন্যায়ভাবে টাকা নেওয়ার অভিযোগ করেছিল শিক্ষার্থীরা। কর্তৃপক্ষীয় নির্দেশে বিষয়টি তদন্ত করেন ইটনা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুস সালাম। তিনি জানান, তদন্তে শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা পেয়েছেন তিনি। কেন্দ্র ফি বাবদ ৩০০ টাকা করে নিলেও কোনো রসিদ দেওয়া হয়নি।

অথচ ফরম ফিল-আপের সময় কেন্দ্র ফিসহ সমুদয় টাকা নেওয়া হয়েছে। এমনকি ফরম ফিল-আপের নির্ধারিত ফি ছাড়াও তখন অতিরিক্ত টাকা নেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে জমা দিয়েছেন। কলেজের অধ্যক্ষ ইসলাম উদ্দিন দাবি করেন, প্রবেশপত্র ফি বাবদ নয়, কেন্দ্র ফি বাবদ ৩০০ টাকা করে নেওয়া হয়েছে। তবে রসিদ না দেওয়ার বিষয়ে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

উল্লেখ্য, ইটনায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজে অনিয়ম সম্পর্কে গত ১৫ ফেব্রুয়ারি শিক্ষার্থীরা লিখিত অভিযোগ করে ইউএনওর কাছে। তাদের অভিযোগের ওপর ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রতিদিনে একটি প্রতিবেদন হয়েছিল।

ইটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা আক্তার জানান, তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর