মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

চিকিৎসার অভাবে কেউ মারা যাবে না : ক্যাপ্টেন তাজ

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম এমপি বলেছেন, বাঞ্ছারামপুরে কোনো লোক চিকিৎসার অভাবে মারা যাবে না। আওয়ামী লীগ সরকার দেশের মানুষের শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষায় ডিজিটাল পদ্ধতিতে কাজ করে যাচ্ছে। দেশের প্রতিটি খাতে সরকারের উন্নয়নের ছোঁয়া লেগেছে। এই মহামারীতে সরকার কর্মহীন বেকার লোকদের মধ্যে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ দিয়ে সহায়তা করছে। গত রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেনের সেন্টাল প্লান্ট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঞ্জন বমর্ণের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঞ্ছারামপুর উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম, ইউএনও সৈয়দা শমসাদ বেগম, প্রমুখ। অনুষ্ঠানে ক্যাপ্টেন তাজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০টি অক্সিজেন সিলিন্ডার এবং আবুল খায়ের গ্রুপের সহায়তায় অক্সিজেন সেন্ট্রাল প্লান্ট প্রদান করেন।  পাশাপাশি উজানচর ইউনিয়নের হোল্ডিং ট্যাক্সের অর্থায়নে ৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন।

-বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

 

আবারও পদ্মা  সেতুর পিলারে ফেরির ধাক্কা

মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে। গতকাল রাত সাড়ে ৭ টার দিকে ফেরিটি নিয়ন্ত্রণ হারালে পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ফেরিতে থাকা কমপক্ষে ৪/৫ জন যাত্রী আহত হয় এবং ফেরিতে থাকা কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ফেরিটি বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটের দিকে আসছিল। বাংলাদেশ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. সাফায়াত হোসেন জানান, বাংলাবাজার থেকে ছেড়ে আসা রো রো ফেরি জাহাঙ্গীর শিমুলিয়া ঘাটের দিকে আসার পথে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় ফেরিতে থাকা একটি ট্রাকের মালামাল পাশের একটি প্রাইভেট কারের উপর গিয়ে পড়ে। এতে প্রাইভেটকারটি ক্ষতিগ্রস্ত হয়। এদিকে গত ২৩ জুলাই শাহজালাল নামের একটি ফেরি পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারে ধাক্কা দেয়।

-মুন্সীগঞ্জ প্রতিনিধি

 

সিরাজগঞ্জে দল বেঁধে স্পিরিট পান করে তিনজনের মৃত্যু

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোলে দল বেঁধে রেকটিফাইড স্পিরিট পান করে তিনজন মারা গেছেন এবং অসুস্থ হয়ে হাসপাতালে রয়েছেন কয়েকজন। অসুস্থদের মধ্যে একজন সাবেক ইউপি সদস্যও আছেন। অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, গত শনিবার ৬-৭ জন মিলে রেকটিফাইড স্পিরিট কিনে এলাকার একটি শ্মশানঘাটের কালিমন্দিরের পাশে বসে তা পান করেন। এরপর সবাই যার যার বাড়িতে চলে যান। ওই দিন কিছু না হলেও রবিবার রাতে বিষক্রিয়া শুরু হওয়ায় ছয়জন অসুস্থ হয়ে পড়েন। ছয়জনের মধ্যে গতকাল ভোর রাতে দুজন হাসপাতালে এবং একজন হাসপাতালে নেওয়ার পথে মারা যান। মৃতরা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার আবদুল ওয়াহাব, মো. আবদুল এবং সড়াইচন্ডি নতুনপাড়া গ্রামের তাহের সেখ। অসুস্থ সাবেক ইউপি সদস্য বাবু সেখ ও হযরত আলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মৃতদের মধ্যে পুলিশকে না জানিয়ে গতকাল ভোরে দুজনকে দাফন করা হয়েছে। আরেকজনের মরদেহ পুলিশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে। পুলিশ স্পিরিট বিক্রেতা সনজিৎ কুমার ভৌমিককে বিষাক্ত রেকটিফাইড স্পিরিটসহ আটক করেছে।   

শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মান্নান শেখ জানান, এরা মাঝে-মধ্যেই মদ পান করত। শুনেছি শনিবারও তারা মদ পান করায় অসুস্থ হয়ে পড়ে। পরে তিনজন মারা যায়।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর