রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই : শামীম

বিএনপি নেতাদের উদ্দেশে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, জেল, জুলুম, নির্যাতন ও রাজপথ থেকে উঠে আসা জনগণের সংগঠন আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নেই। নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ ও পরাজিত হয়ে বিএনপি নেতারা মাঝে-মাঝেই হাঁকডাক দিচ্ছেন। তাদের মাঠ গরমের অপচেষ্টাও সফল হবে না। আওয়ামী লীগ আন্দোলনের জন্মদাতা, সেই দলকে ভয় দেখিয়ে লাভ নেই। গতকাল নড়িয়া উপজেলার নওপাড়া ও চরআত্রা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মিসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। এনামুল হক শামীম বলেন, বিএনপি নেতাদের বক্তৃতায় কথার ফুলঝুরি থাকলেও তারা রাজপথকে ভয় পায়, আন্দোলনকে ভয় পায়। এখন তারা জনগণকেও ভয় পায়। বিএনপিতে ঢাউস কমিটি থাকা সত্ত্বেও একটি বড় মিছিল যারা করতে পারে না, তাদের মেরুদন্ডের শক্তি সম্পর্কে জনগণ বুঝতে পেরেছে বলেই নির্বাচনে তাদের ভোট দেয় না।

দেশবিরোধী সব ষড়যন্ত্র ও আন্দোলনে ব্যর্থ বিএনপি এখন মিথ্যাচারে মগ্ন হয়েছে। তবে যা কিছুই করুক, বিএনপির আর এদেশে ক্ষমতায় আসার সুযোগ নেই। কারণ জনগণ তাদের বারবার প্রত্যাখ্যান করে তা বুঝিয়ে দিয়েছে। নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাশেদ আজগর সোহেল মুন্সীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান শামীম হাওলাদারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য এনায়েত উল্যাহ মুন্সী, নওপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ জাকির হোসেন মুন্সী, ডা. ফারহানা হক শম্পা, আওয়ামী লীগ নেতা মুসাব্বির হোসেন দিপু মুন্সী প্রমুখ।

-শরীয়তপুর প্রতিনিধি

 

আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণায় উত্তপ্ত কোম্পানীগঞ্জ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে একই দিন পাশাপাশি স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে স্থানীয় আওয়ামী লীগের দুটি গ্রুপ। গত শুক্রবার বিকালে বসুরহাট পৌরসভা হলরুম থেকে রবিবার (আজ) সকাল ১০টায় উপজেলার রংমালা বাজারে বিক্ষোভ সমাবেশের ডাক দেন বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা। অপরদিকে, শুক্রবার রাতে সেতুমন্ত্রীর ভাগনে ও উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু ফেসবুক লাইভে এসে একই দিন একই বাজারের রংমালা মাদরাসা প্রাঙ্গণে পাল্টা সমাবেশের ডাক দিয়েছেন। একাধিক সূত্র জানায়, দুই পক্ষই কর্মসূচি সফল করতে জোর তৎপরতা চালাচ্ছে। পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে সংঘাতের আশঙ্কা দেখা দিয়েছে। আবার উত্তপ্ত হয়ে উঠেছে কোম্পানীগঞ্জ। কোম্পানীগঞ্জ থানার ওসি সাইফুদ্দিন আনোয়ারবলেন, পাল্টাপাল্টি কর্মসূচির বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি। পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি রয়েছে।  

জানা যায়, কাদের মির্জা অনুসারী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুলকে রংমালা দারুস সুন্নাহ সিনিয়র মডেল মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি পদ থেকে বাদ দেওয়ার প্রতিবাদে সমাবেশের ডাক দেন মেয়র। অপরদিকে মাহবুবুর রশীদ মঞ্জু তাদের অনুসারী ওলামা লীগ নেতা ও রংমালা মাদরাসার প্রিন্সিপাল আবদুল্লাহ আল মামুনকে অপমানের প্রতিবাদে একই স্থানে প্রতিবাদ সমাবেশ ডাকেন। কাদের মির্জা বলেন, আমাদের দলের সভাপতিকে অন্যায়ভাবে মাদরাসা ম্যানেজিং কমিটির পদ থেকে বাদ দেওয়া হয়েছে। তিনি ওই মাদরাসার প্রিন্সিপালকে কোম্পানীগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করেন। মাহবুবুর রশীদ মঞ্জু বলেন, নিয়মতান্ত্রিকভাবে মাদরাসার বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতিকে বাদ দেওয়া হয়েছে। তার জায়গায় আমাকে ম্যানেজিং কমিটির সভাপতি করায় কাদের মির্জার গাত্রদাহ শুরু হয়েছে। উল্লেখ্য, আওয়ামী লীগের দুই গ্রুপের দ্ব›েদ্ব আট মাস ধরে কোম্পানীগঞ্জে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। এ সময়ে দুই পক্ষের সংঘর্ষে দুই শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। নিহত হয়েছেন স্থানীয় সাংবাদিকসহ দুজন।

-নোয়াখালী প্রতিনিধি

 

শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে গণপিটুনি

কালিয়াকৈরের সফিপুরে শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজনকে গণপিটুনি দেওয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার রাখালিয়াচালায় এ ঘটনা ঘটে। গণপিটুনির শিকার আজিজুল ইসলামকে গতকাল আটক করেছে পুলিশ। তার বাড়ি ওই এলাকায়। শিশুর পরিবার জানায়, রাখালিয়াচালার টেকপাড়ার ৯ বছরের ওই শিশুকে শুক্রবার বিকালে বাড়িতে একা রেখে মা কাজে যান। এ সুযোগে আজিজ শিশুটিকে ভয় দেখিয়ে ধর্ষণের চেষ্টা করেন। তার চিৎকারে পাশের বাড়ির লোকজন এসে তাকে উদ্ধার এবং আজিজকে গণপিটুনি দেন। বিষয়টি কালিয়াকৈর থানায় জানালে গতকাল পুলিশ আজিজকে গ্রেফতার করে। কালিয়াকৈর থানার পরিদর্শক (তদন্ত) আবুল বাশার জানান, এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন।   -কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

এই রকম আরও টপিক