শিরোনাম
রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

কুমিল্লায় ধানের চারা রোপণ করলেন এমপি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা লাগিয়েছেন। তিনি শনিবার কুমিল্লার চৌদ্দগ্রামে বোরো ধানের সময় চাষাবাদের আওতায় রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে এ চারা রোপণ করেন।

আলোচনা সভায় তিনি বলেন, সারের জন্য এখন আর কোনো কৃষককে জীবন দিতে হয় না। জামায়াত-বিএনপির আমলে কৃষকদের জীবন দিতে হয়েছে। কৃষকদের প্রতি যে অত্যাচার-নির্যাতন করেছে জামায়াত-বিএনপি সরকার, তা ইতিহাসে একটি কলঙ্কিত অধ্যায় হিসেবে থাকবে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠনের পর কৃষকদের এ দুর্দশা লাঘবে কাজ করে যাচ্ছেন। হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দিয়ে বীজ ও সার এবং কৃষি উপকরণ কৃষকদের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। তারই অংশ হিসেবে আজকের মেশিনটি চৌদ্দগ্রামের কৃষকদের জন্য দেওয়া হয়েছে।

উপজেলার শ্রীপুর ইউনিয়নের বাগৈগ্রাম এলাকায় আয়োজিত আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌরসভার মেয়র জিএম মীর হোসেন মিরুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ বি এম এ বাহার ও উপজেলা কৃষি কর্মকর্তা নাসির উদ্দীন প্রমুখ।

সর্বশেষ খবর