শনিবার, ১৮ জুন, ২০২২ ০০:০০ টা

ডাকাত আতঙ্কে পাহারা

নাটোর প্রতিনিধি

ডাকাত আতঙ্কে নাটোরের সিংড়ায় গ্রামের ফাঁকা মাঠে রাত জেগে পাহারা দিচ্ছেন গ্রামবাসী। ডাকাত দলের লাইট দেখা যাচ্ছে- এমন খবরে আশপাশের কয়েক গ্রামের মানুষ রাত জেগে পাহারা দিচ্ছেন। এ বিষয়ে সতর্ক রয়েছে পুলিশ।

ঘটনাস্থলে অবস্থান করছেন। তবে কোনো ডাকাত দলের অস্তিত্ব পাননি তারা। গত মঙ্গলবার দিনগত রাত পৌনে ১২টার দিকে উপজেলার ইটালী ইউনিয়নের তিরাইল গ্রামের পূর্ব মাঠে ডাকাত পড়েছে এমন গুজব ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় এক মসজিদের হুজুর মাইকে গ্রামবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান। এরপর ওই গ্রামের মানুষ ডাকাত আতঙ্কে নিজেরাই রাত জেগে এলাকায় পাহারা দেন। খবরটি দ্রুত ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী বাঁশবাড়িয়া গ্রামের মানুষও পাহারায় নামেন। এ নিয়ে ওই এলাকায় রীতিমতো হইচই পড়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছেন এবং মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন। তিরাইল গ্রামের বাসিন্দা ফারুক হোসেন মুঠোফোনে জানান, তারা গ্রামের পূর্ব মাঠে কিছু আলো পড়তে দেখেছেন। এ নিয়ে ওই গ্রামে ডাকাতের আলো দেখা যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। এ অবস্থায় লোকজন আতংকগ্রস্ত হয়ে পড়েন। পরে মসজিদে মাইকিং করে গ্রামবাসীকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়। তিনি বলেন, এ ঘটনায় গ্রামের শত শত মানুষ এখন রাত জেগে এলাকা পাহারা দেন। আশপাশের গ্রামগুলোতেও এই খবর ছড়িয়ে পড়লে তারাও রাত জেগে থাকেন। বিষয়টি জানতে পেরে পুলিশ এসে পরিস্থিতি দেখেছে।

ওসি  নুর-ই আলম সিদ্দিকী মাইকিং করার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনাস্থলে নিজেই ফোর্সসহ অবস্থান করছি। এটা সত্য না গুজব তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, কোথাও কোথাও মোবাইলের আলো দেখে মানুষ অযথাই আতংকগ্রস্ত হচ্ছেন। আর যে মাঠে ডাকাতের আলো দেখা গেছে বলে দাবি করা হচ্ছে, সেই মাঠে এখন বন্যার পানি রয়েছে। কাজেই এখানে ডাকাত বা কোনো দুষ্কৃতকারীরা আসতে পারবে না। এর পরও বিষয়টি গুজব না ভেবে পুলিশ আসল রহস্য উদঘাটনে কাজ করছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর