সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

মুহিবুল্লাহ হত্যা মামলার আসামির কারাগারে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দেশের আলোচিত রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যা মামলার এক আসামির মৃত্যু হয়েছে। তার নাম মৌলভী জাকারিয়া (৫৩)। তিনি কারাবন্দি অবস্থায় গত শুক্রবার গভীর রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জাকারিয়া রোহিঙ্গাদের সশস্ত্র সংগঠন আরাকান রিপাবলিকান স্যালভেশন আর্মির (আরসা) নেতা হিসেবে পরিচিত ছিলেন। তিনি মিয়ানমার থেকে পালিয়ে এসে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১ (পশ্চিম) এ থাকতেন। গ্রেফতারের পর তাকে কক্সবাজার কারাগারে রাখা হয়েছিল।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মোহাম্মদ ইমরান বলেন, জাকারিয়া দীর্ঘদিন ধরেই ক্যান্সারে আক্রান্ত ছিলেন। গত শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।

এরপর আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে লাশ হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, গত ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার ১-ইস্ট লম্বাশিয়া ক্যাম্পে ৪৮ বছর বয়সী রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহকে গুলি চালিয়ে হত্যা করে একদল অস্ত্রধারী। তিনি ছিলেন ‘আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস’ নামের রোহিঙ্গাদের একটি সংগঠনের চেয়ারম্যান। মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু এলাকার স্কুল শিক্ষক মুহিবুল্লাহ পশ্চিমা সংবাদ মাধ্যমে রোহিঙ্গাদের কণ্ঠস্বর’ হিসেবে পরিচিত ছিলেন।

সর্বশেষ খবর