বুধবার, ১২ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডির চাল আত্মসাতের অভিযোগ

সৈয়দপুর প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে দুস্থ মহিলা উন্নয়ন (ভিজিডি) কার্ডে সুবিধাভোগীর চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। কার্ডধারী অমিতা রানী উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দিয়েছেন। অভিযুক্তরা হলেন উপজেলার খাতামধুপুর ইউপির সংরক্ষিত নারী সদস্য দয়ারানী ও তার স্বামী অধীর কুমার।

অভিযোগসূত্রে জানা যায়, ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের রাখালপাড়ার বাসিন্দা অমিতা রানী। তার স্বামী অমল চন্দ্র সড়ক দুর্ঘটনায় আহত হয়ে এক বছর ধরে শয্যাশায়ী। উপার্জনক্ষম স্বামী অসুস্থ হওয়ায় পাঁচ সদস্যের পরিবারের কষ্ট লাঘবে ভিজিডি কার্ড দেওয়ার আবদার জানান ইউপি সদস্য দয়ারানীর কাছে। এতে ইউপি সদস্যের স্বামী অধীর কুমার কার্ডের জন্য ৫ হাজার টাকা দাবি করেন। অনেক দেনদরবারের পর ১ হাজার টাকার বিনিময়ে একটি কার্ড করে দেওয়া হয়। তবে ইউপি সদস্য দয়ারানী বিভিন্ন অজুহাতে অমিতা রানীকে কার্ড না দিয়ে নিজের কবজায় কার্ড আটকে রাখেন। সম্প্রতি অমিতা রানী ইউনিয়ন পরিষদে গিয়ে জানতে পারেন তার নামের কার্ড দিয়ে চাল তোলা হয়েছে। তবে কে বা কারা চাল নিয়ে গেছেন সে তথ্য কেউ জানেন না। অভিযোগকারী অমিতা রানী জানান, দয়ারানী ও অধীর কুমারের সঙ্গে যোগাযোগ করলে তারা তাকে জানান, তিনি কার্ড পাবেন কিন্তু এবারের চাল পাবেন না। বিষয়টি তিনি ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। ইউপি সদস্য দয়ারানী অভিযোগ সম্পর্কে বলেন, ‘অমিতা রানী নামে কোনো কার্ড নেই। যার কথা বলা হচ্ছে তিনি আসলে শান্তি রানী।

শান্তি রানী নামে একজনের কার্ড থেকে চাল তোলা হয়েছে। আর তার চাল কে তুলেছে তা-ও বলতে পারব না।’ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল রায়হান বলেন, ‘অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পাওয়া গেলে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

সর্বশেষ খবর