রবিবার, ৭ মে, ২০২৩ ০০:০০ টা

রাণীনগরে বেহাল গ্রামীণ সড়ক

নওগাঁ প্রতিনিধি

রাণীনগরে বেহাল গ্রামীণ সড়ক

খানাখন্দে ভরা বিলকৃষ্ণপুর বাজার-বোদলা সড়ক -বাংলাদেশ প্রতিদিন

নওগাঁর রাণীনগর উপজেলার বিলকৃষ্ণপুর বাজার থেকে বোদলা পর্যন্ত গ্রামীণ রাস্তাটি খানাখন্দে ভরা। দীর্ঘদিন সংস্কার কিংবা মেরামত না করায় শুষ্ক মৌসুমেই এ রাস্তা দিয়ে চলাচল করা কঠিন হয়ে পড়েছে। ধান উৎপাদনে বিখ্যাত এ এলাকার রাস্তা খারাপ হওয়ায় পণ্য পরিবহনে সমস্যায় পড়েন কৃষক। বাধ্য হয়ে অনেকে কম মূল্যে বিক্রি করছেন ধান।

জানা যায়, এলজিইডির আওতায় নির্মিত প্রায় তিন কিলোমিটার এ গ্রামীণ রাস্তা দিয়ে উপজেলার পূর্বাঞ্চলের বোদলা, তেবাড়িয়া, বিলপালশা,

বিলকৃষ্ণপুর গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করেন। জনগুরুত্বপূর্ণ এ গ্রামীণ রাস্তা দিয়ে শুধু চলাচলই নয়, প্রান্তিক পর্যায়ের শতাধিক কৃষকের জমিতে উৎপাদিত ধানসহ অন্য ফসল পরিবহন এবং বাজারে নিতেও এ সড়ক ব্যবহৃত হয়। দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না করায় চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। পুরো রাস্তাজুড়ে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় ছোট ছোট যানবাহনে ধান পরিবহন করতেও সমস্যায় পড়তে হচ্ছে কৃষকদের। বোদলা গ্রামের বাসিন্দা সাইদুর রহমান মুহুরী বলেন, গুরুত্বপূর্ণ গ্রামীণ রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এখন বৃষ্টি হলে ধান কাটা, মাড়াই, বিক্রি এবং অন্য কৃষি কাজ করাসহ হেঁটে চলাচলও বন্ধ হয়ে যেতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার শহরের সুবিধা গ্রামে পৌঁছে দিতে দ্রুতই এ রাস্তাটির দিকে সুদৃষ্টি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুদৃষ্টি কামনা করেন তিনি। রাণীনগর উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন বলেন, ওই রাস্তা মেরামতের জন্য দরপত্রের মাধ্যমে ঠিকাদার নিযুক্ত করা হয়েছে। দ্রুতই রাস্তাটি মেরামতের কাজ শুরু করা হবে।

সর্বশেষ খবর