২২ মে, ২০১৮ ১৮:৪০

ইউপি চেয়ারম্যানসহ আটজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ইউপি চেয়ারম্যানসহ আটজনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা, গ্রেফতার ২

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় হিমাগারের ব্যবস্থাপকের কাছে দেড় লাখ টাকা চাঁদা দাবি, মারপিট ও ছুরিকাহত করার অভিযোগে বিহার ইউপি চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মহিদুল ইসলামসহ নয় সহযোগীর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। 

সোমবার রাতে শিবগঞ্জ উপজেলার ধামাহার এলাকার কাজী কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক ও সিংগারগাড়ী গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে তাহেরুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম ছাড়াও তার ৯ সহযোগীকে আসামি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ রাতেই অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করেছে।

এরা হলেন, উপজেলার ভাসুবিহার দক্ষিণপাড়া গ্রামের আগো প্রামানিকের ছেলে আলমগীর হোসেন ও বিহার বাগিচাপাড়া গ্রামের মোজাহার আলীর ছেলে রিপন মিয়া।

মামলায় বলা হয়, মহিদুল একমাস আগে থেকে কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক তাহেরুল ইসলামের কাছে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। এ ঘটনার জের ধরে রবিবার বিকেলে ধান কেনার এক লাখ টাকা নিয়ে শিবগঞ্জ থেকে ধামাহারে অবস্থিত হিমাগারে আসার পথে পৌর এলাকার লালদহ নামকস্থানে ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম মাইক্রোবাস দিয়ে তার মোটরসাইকেলের গতিরোধ করে। পরে গ্রাম পুলিশ দিয়ে তাকে আটক করে নিয়ে ইউপি কার্যালয়ের একটি কক্ষে আটকে রাখা হয়। পরে চেয়ারম্যান মোবাইল ফোনে তার সন্ত্রাসী বাহিনী সংবাদ দিলে তারা এসে হকিস্টিক দিয়ে তাকে বেধড়ক মারপিট করে। পরে শরীরের বিভিনস্থানে ছুরিকাহত করে। এসময় তার চাচাতো ছোট ভাই ইসমাইল হোসেন এগিয়ে আসলে তাকেও হাঁসুয়া দিয়ে আঘাত করা হয়। পরে তাহেরুলের স্ত্রী এগিয়ে গেলে তাকেও ধাওয়া করে সন্ত্রাসীরা। পরে তিনি পালিয়ে যান। 

ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম মুঠোফোনে চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করে বলেন, ওই হিমাগারমালিকের কাছে দেড় বছরের ভূমি উন্নয়ন কর বকেয়া রযেছে। সেজন্য গত জানুয়ানি মাসে নোটিশ করা হয়েছে। ব্যবস্থাপক তাহেরুল তিন-চার দফা সময় নিয়েও টাকা পরিশোধ করেননি। সোমবার ইউপি পরিষদে ডেকে এনে বকেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে গালিগালাজ করেন। 

বগুড়ার শিবগঞ্জ থানার ওসি শাহিদ মাহমুদ খান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ২ যুবককে গ্রেফতার করা হয়েছে।  অন্যদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।


বিডি প্রতিদিন/২২ মে ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর