Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৯ ২০:৩১

বগুড়ার সেই আলোচিত মতিন জেল হাজতে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার সেই আলোচিত মতিন জেল হাজতে

বগুড়ার সেই আলোচিত নারী নির্যাতনকারী তুফান সরকারের ভাই মতিন সরকার দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা মামলায় জেলহাজতে। 

মঙ্গলবার বগুড়ার দায়রা জজ আদালতে অসাধু উপায় ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করার মামলায় জামিন আবেদন করেন তিনি। পরে আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ প্রদান করা হয়। 

দুদক বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে ২০১৮ সালের ডিসেম্বরে মামলাটি দায়ের করেন। 

দুদক জানায়, মতিন সরকার তথ্য গোপন ও মিথ্যা ঘোষাণা দিয়ে ২ কোটি ২১ লাখ বত্রিশ হাজার টাকার স্থাবর অস্থাবর সম্পদ অর্জন করে। এছাড়া জ্ঞাত আয় বর্হিভূতভাবে অসাধু উপায়ে আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৩ কোটি ৯ লাখ ৬৩ হাজার টাকার সম্পদ অর্জন করে ভোগ দখলের প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে। মতিনের ভাই তুফান সরকারের বৈধ আয়ের কোনো উৎস নেই। সে ২৯ লাখ ৭৯ হাজার টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করে বা মিথ্যা ঘোষণা দেয় এবং অসাধু উপায়ে জ্ঞাত আয় বহির্ভূত ভাবে আয়ের সঙ্গে অঙ্গতিপূর্ণ ভাবে ১ কোটি ৫৯ লাখ টাকার সম্পদ অর্জন করে ভোগ দখল করছে। 

সম্পদ বিবরণী ও প্রাথমিক অনুসন্ধানে এই সত্যতা পাওয়া যাওয়ায় গত ডিসেম্বর মাসে দুদক রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অনুমোদন নিয়ে বগুড়া সদর থানায় এই মামলা দায়ের করা হয়।

দুদক বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার মতিন সরকার জেলা ও দায়রা জজ আদালতে গিয়ে দায়েরকৃত মামলায় জামিন আবেন করেন। আদালতের বিজ্ঞ বিচারক নরেশ চন্দ্র সরকার শুনানি শেষে জামিন নাকচ করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন। 

২০১৭ সালে এক তরুণীকে ধর্ষণ করার কয়েকদিন পর তরুণী ও তার মা’কে মাথা নেড়ে করে দেয়ার ঘটনায় তুফান সরকার আলোচিত হয়ে উঠেন। সে সময় আলোচিত হয়ে উঠেন তার ভাই মতিন সরকারও। ‘তুফান কাণ্ড’ হিসেবে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে। ধর্ষণ ও নারী নির্যাতন মামলায় প্রধান অভিযুক্ত হিসেবে তুফান পুলিশের হাতে গ্রেফতার হন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য