২৭ মে, ২০১৯ ১৯:৩১

ধানের দাম কম থাকায় শ্রমিকদের মজুরি দিলেন ‘টেলিভিশন’!

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ধানের দাম কম থাকায় শ্রমিকদের মজুরি দিলেন ‘টেলিভিশন’!

ফাইল ছবি

ধান কাটার শ্রমিকদের মজুরি হিসেবে নগদ টাকা দিতে না পেরে ঘরের টেলিভিশন (টিভি) দিয়েছেন এক গৃহবধূ। শ্রমিকরাও তা স্বানন্দে গ্রহণ করেছেন। 

ঘটনাটি ঘটেছে গত শনিবার সন্ধ্যায় বগুড়গা জেলার দুপচাঁচিয়া উপজেলার তালোড়ার ইউনিয়নের দেবখন্ড গ্রামে।

স্থানীয় গ্রামবাসী জানান, দেবখন্ড গ্রামের ফজলুর রহমান বগুড়া শহরে কাঠমিস্ত্রির কাজ করেন। তার স্ত্রী মরিয়ম বেগম সংসার দেখাশুনা করেন। তিনি এবার এক বিঘা জমি পত্তন নিয়ে বোরো চাষাবাদ করেছেন। মাঠে অন্যদের ধান ক্ষেতে ধান কাটা প্রায় শেষ। শ্রমিক সঙ্কটের কারণে তার ক্ষেতের ধান কাটা নিয়ে বিপাকে পড়েন তিনি। পরে গত শনিবার চার হাজার টাকা দিয়ে ধান কাটার শ্রমিকদের নিয়ে ধান কেটে বিক্রির জন্য হাটে নিয়ে যান। হাটে ধানের দাম কম থাকায় তিনি ধান বিক্রি করতে পারেননি। এছাড়াও তার হাতে শ্রমিকদের মজুরি দেওয়ার মতো টাকাও ছিল না। হাটে ধান বিক্রি না করে বাড়িতে এসে শ্রমিকদের মজুরির বাবদ তার ব্যবহারের রঙিন টিভিটি দাম ধরে দিয়েছেন। 

মরিয়ম বেগম জানান, শ্রমিকদের মজুরি দেওয়ার মতো ঘরে টাকা ছিল না। বাড়িতে বিদ্যুৎ না থাকায় ব্যাটারি দিয়ে টিভি দেখা হতো। তাই টিভির দাম ধরে দিয়ে শ্রমিকদের মজুরি মিটিয়েছি।

তালোড়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মুকুল হোসেন ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, হাটে ধানের যে দর তাতে এক বিঘা জমির ধান কেটে শ্রমিক বিদায় করা ওদের জন্য কষ্টের। তাই শ্রমিকদের বুঝিয়ে টিভি দাম ধরে শ্রমিকদের মজুরি মেটানো হয়েছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর