Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ১৮:০০

চাকরির প্রলোভনে অর্থ আত্মসাত; এসআই কারাগারে

পটুয়াখালী প্রতিনিধি:

চাকরির প্রলোভনে অর্থ আত্মসাত; এসআই কারাগারে

পুলিশে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের মামলায় পুলিশের এক এসআইকে কারাগারে পাঠিয়েছে আদালত। আজ দুপুরে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক মো. আমিরুল ইসলাম তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলে পাঠানো নির্দেশ দেয়। 

পুলিশের এসআই মো. শামীম আকন রাজধানীর মোহাম্মদপুর থানায় কর্মরত। এছাড়াও ওই মামলায় অপর আসামি তার ছোট ভাই পুলিশ কনষ্টেবল আল-আমিন আকন বরগুনা থানায় কর্মরত রয়েছে। সোমবার আদালত দুই ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পেরায়ানা জারি করেন। আসামিরা পটুয়াখালী সদর উপজেলার জামুরা তেলিখালী গ্রামে মৃত ইউছুব আকনের ছেলে। 

বাদীর পক্ষের আইনজীবি এ্যাড. রুহুল আমিন রেজা জানান, মামলার আসামি পুলিশের এসআই শামীম আকন ও তার ছোট ভাই কনষ্টেবল আল-আমিন পুলিশে চাকুরি দেয়ার কথা বলে মামলার বাদী মিলন ডাকুয়ার কাছ থেকে বিভিন্ন মাধ্যমে ১৩ লাখ ৬৯ হাজার টাকা নেয়। চাকরি দিতে ব্যর্থ হলে বাদী টাকা ফেরত চাইলে আসামিরা তালবাহানা করে সময়ক্ষেপন করে। পরে মিলন ডাকুয়া আদালতে একটি অভিযোগ দাখিল করলে আদালতের বিচারক তা আমলে নিয়ে পটুয়াখালী পিবিআইকে তদন্তের নির্দেশ দেয়। পিবিআই‘র পুলিশ পরিদর্শক মতিনুর রহমান  গত ৬ জুলাই অভিযোগে সত্যতা পাওয়া গেছে বলে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি তদন্ত প্রতিবেদন দাখিল করেন। তার প্রেক্ষিতে আদালতের বিচারক আমিরুল ইসলাম ১৫ জুলাই দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারীর নিদের্শ দেয়। এরই প্রেক্ষিতে মঙ্গলবার ১ নং আসামী এসআই শামীম আকন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য