Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ জুলাই, ২০১৯ ২০:৪০

নুসরাত হত্যা মামলায় তিন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ

ফেনী প্রতিনিধি

নুসরাত হত্যা মামলায় তিন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ

বহুল আলোচিত ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরার হত্যা মামলার তিন স্বাক্ষী শিক্ষক মো. কবির আহম্মদ, নুসরাতের সহপাঠি ফাহমিদা আক্তার হামদুলা ও নাসরিন সুলতানা বৃহস্পতিবার আদালতে স্বাক্ষ্য দিয়েছেন। পরে তাদের আসামি পক্ষ্যের আইনজীবীরা জেরা করেন।

বৃহস্পতিবার সকালে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এর আদালতে তাদের স্বাক্ষ্য গ্রহণ করা হয়। আদালত রবিবার পর্যন্ত মূলতবি করা হয়েছে। এই দিন স্বাক্ষ্য দিবেন আলেম পরীক্ষার্থী তাহমিনা আক্তার, বিবি হাজেরা, আবু বক্কর সিদ্দিক, মো. আকবর।

এ পর্যন্ত এ মামলায় ২৮ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ ও জেরা অনুষ্ঠিত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে মামলার ১৬ আসামিকে জেলা কারাগার থেকে বেলা ১১টায় তাদের ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এর আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে নুসরাতকে যৌন হয়রানি করার অভিযোগ আনেন নুসরাতের মা শিরিন আক্তার। মামলাটি তুলে না নেওয়ায় গত ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে নুসরাতকে কৌশলে ডেকে পাশের ভবনের তিন তলার ছাদে নিয়ে সিরাজ উদ দৌলার সহযোগিরা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। পাঁচদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ১০ এপ্রিল রাত সাড়ে নয়টায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে মৃত্যুবরণ করে নুসরাত।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য