Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৪২

সমাজ উন্নয়নে কিশোর-কিশোরীদের যুক্ত করার আহ্বান

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

সমাজ উন্নয়নে কিশোর-কিশোরীদের যুক্ত করার আহ্বান

পটুয়াখালীর কলাপাড়ায় কিশোর কিশোরী ক্ষমতায়ন কর্মসূচির অর্জন সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদের হলরুমে ইউনিসেফ’র সহায়তায় সেন্টার ফর ম্যাস এডুকেশন ইন সায়েন্স (সিএমইএস) এ কর্মশালা আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মুনিবুর রহমান’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল, ইউনিসেফ’র বরিশাল বিভাগীয় কর্মকর্তা জামিল হাসান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মিজানুর রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম ম্যানেজার জেরিনা জাহান ভূঁইয়া।

এ কর্মশালায় উপজেলার চাকামইয়া, টিয়াখালী, নীলগঞ্জ, মহিপুর ও লতাচপলী ইউনিয়নের জনপ্রতিনিধি, কিশোর-কিশোরী, কাজীসহ গণমাধ্যম কর্মীরা অংশ নেন।

কর্মশালায় কিশোর কিশোরীদের উন্নয়নে সাধারণ শিক্ষা ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় কর্মদক্ষ করা এবং কিশোর-কিশোরী ক্লাবে সেশন, প্রযুক্তিগত প্রশিক্ষণ ও ব্যবসা, পিয়ার লিডার, আইপিটি, উন্নয়নে খেলাধুলা বিষয়ে আগ্রহী করে তুলে মনোবল বৃদ্ধি করার উপর জোর দেয়া হয়। এছাড়া বাল্য বিয়ে রোধ, বিয়ে রেজিস্ট্রেশন, যৌতুক, প্রজনন স্বাস্থ্য বিষয়ে কিশোর-কিশোরীদের জ্ঞানসমৃদ্ধ করে সমাজ উন্নয়নে তাদের মাধ্যমে বিভিন্ন কমিউনিটির মাঝে সচেতনতা সৃষ্টি করার বিষয়টি উঠে আসে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য