Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২০:০৮

১০ বছর পরে পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভা

পঞ্চগড় প্রতিনিধি:

১০ বছর পরে পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভা

দীর্ঘ প্রায় একযুগ পরে পঞ্চগড়ে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিএনপির জেলা কার্যালয়ে বৃহস্পতিবার বিকেলে এই সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সশ্পাদক আসাদুল হাবিব দুলু। এসময় নেতাকর্মীদের মধ্যে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। 

২০০৯ সালের পর বিএনপির আর কোনো কমিটি হয়নি এই জেলায়। ২০১৪ সালে একটি আহ্বায়ক কমিটি হলেও গ্রুপিং এর কারণে এই কমিটি বেশি দূর এগুতে পারেনি। কোন কার্যক্রমও হাতে নেয়নি।  ৯০ দিনের মধ্যে নতুন কমিটি গঠন করতে না পারার কারণে ওই কমিটি বিলুপ্ত হয়ে যায়। কমিটি না থাকার কারণে জেলা বিএনপির নেতাকর্মীদের হতাশা দেখা দেয়। অভিভাবক শুন্য নেতাকর্মীরা কোন কার্যক্রম হাতে নিতে পারেনি। দীর্ঘদিন পর গত ১৯ আগষ্ট জেলা বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করে চিঠি প্রেরণ করে কেন্দ্রীয় বিএনপি। 

জেলা বিএনপির প্রবীণ সদস্য জাহিরুল ইসলাম কাচ্চুকে আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদকে সদস্য সচিবের দায়িত্ব দেয়া হয়। মতবিনিময় সভায় জেলা বিএনপির কমিটি কিভাবে এবং কতদিনের মধ্যে গঠন করা হবে এ ব্যাপারে নির্দেশনা দেন আসাদুল হাবিব দুলু। সভায় আহ্বায়ক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

যুগ্ন আহ্বায়ক মির্জা নাজমুল ইসলাম কাজল জানান, দীর্ঘদিন পর কমিটি হওয়ার কারণে জেলা বিএনপির তৃণমূল নেতা কর্মীদের মাঝে চাঞ্চল্য ফিরে এসেছে। আমরা অচিরেই নির্বাচনের মাধ্যমে বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন এবং উপজেলা কমিটিগুলো করা শুরু করবো। উল্লেখ্য, আহ্বায়ক কিমিটিকে ৩ মাসের মধ্যে এসব কমিটি গঠন করার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় বিএনপি। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য