৬ নভেম্বর, ২০১৯ ১৬:৪৬

অল্পের জন্য রক্ষা পেল 'পঞ্চগড় এক্সপ্রেস'র শত শত যাত্রী

দিনাজপুর প্রতিনিধি:

অল্পের জন্য রক্ষা পেল 'পঞ্চগড় এক্সপ্রেস'র শত শত যাত্রী

দিনাজপুরের বিরামপুর রেল স্টেশনের লাইন ভেঙে যাওয়ায় অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী 'পঞ্চগড় এক্সপ্রেস'র ট্রেনের শত শত যাত্রী। বুধবার সকালে রেল লাইনটি মেরামতের জন্য ১ ঘণ্টা ২০ মিনিট বিলম্বে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। 

বিরামপুর রেল স্টেশনের মাস্টার মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, খুলনা থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৭৪৭ নং আপ সীমান্ত এক্সপ্রেস বুধবার সকাল ৬ টা ২৩ মিনিটে বিরামপুর রেল স্টেশনে প্রবেশের সময় ট্রেনের শেষ বগির নিচে বিকট শব্দ হয়। এ সময় ওই ট্রেনে থাকা টিটি ইউসুফ আলী বিষয়টি বিরামপুর রেল স্টেশন মাস্টারকে তাৎক্ষণিকভাবে অবহিত করেন। এদিকে স্থানীয় লোকজন পলাশবাড়ি রেল গেটের উত্তর পাশে প্রায় দেড় ফুট লাইন ভাঙা দেখতে পেয়ে স্টেশনে খবর দেয়। 

স্টেশন মাস্টার আরও জানান, ওই লাইন দিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭৯৩ নং আপ 'পঞ্চগড় এক্সপ্রেস' যাওয়ার কথা ছিল। খবর পেয়ে তাৎক্ষণিক বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। লাইন ভাঙ্গার খবর পেয়ে রেল কর্তৃপক্ষ পঞ্চগড় এক্সপ্রেসকে পাঁচবিবি স্টেশনে থামিয়ে দেন এবং চিলাহাটি থেকে রাজশাহীগামী ৭৩২ নং ডাউন বরেন্দ্র এক্সপ্রেসকে বিরামপুর স্টেশনে থামিয়ে দেওয়া হয়। 

তিনি আরও জানান, হিলি থেকে লাইন মেরামতের লোকজন এসে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে সাময়িক ভাবে ভাঙা রেল লাইন মেরামত করা হয়। পরে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ১ ঘণ্টা ২০ মিনিট পর ওই লাইন দিয়ে পার হয়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর