৮ নভেম্বর, ২০১৯ ২১:৫৫

টেকনাফে পানিতে ডুবে রোহিঙ্গা শিশুর মৃত্যু

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

টেকনাফে পানিতে ডুবে রোহিঙ্গা শিশুর মৃত্যু

কক্সবাজারের টেকনাফের আলীখালি রোহিঙ্গা শিবিরের পাশে পাহাড়ি ছড়ায় পানিতে ডুবে মোহাম্মদ রিয়াজ (৬) নামে এক রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৬ টার দিকে শিশুটির লাশ উদ্ধার করে স্থানীয়রা। 

শিশু রিয়াজ টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের ই-ব্লকের ১৩৭ নং রুমের মোহাম্মদ ইউনুছের ছেলে। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে টেকনাফের আলীখালি রোহিঙ্গা শিবিরের পাশের খোলা জায়গায় খেলছিল শিশুটি। খেলা শেষ করে পাশের পাহাড়ি ছড়ায় গোসল করতে নামলে শিশু রিয়াজ নিখোঁজ হয়ে যায়। পরে আশেপাশের রোহিঙ্গারা এগিয়ে এসে অনেকক্ষণ খোঁজাখুজির পর পানিতে ভাসমান অবস্থায় তাকে উদ্ধার করে লেদার আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওএম স্থাস্থ্য কমপ্লেক্সে নিলে যায়। পরে সেখানকার কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টেকনাফ লেদা রোহিঙ্গা শিবিরের ডেভেলমেন্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, ‘পাহাড়ি ছড়া থেকে ভাসমান তার শিবিরের এক রোহিঙ্গা শিশুকে উদ্ধার করে আইওএম স্বাস্থ্যা কমপ্লেক্সে নিয়ে গেলে, চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ বিষয়টি পুলিশকে অবহিত করে লাশ দাফনের প্রস্তুতি চলছে। 

টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া শরনার্থী শিবিরের পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) পরিদর্শক মোহাম্মদ মনির বলেন, ‘এক রোহিঙ্গা শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর