১৪ নভেম্বর, ২০১৯ ১৮:১৯

কুস্তি খেলে প্রতিপক্ষকে ধরাশায়ী করলেন উপসচিব!

সুনামগঞ্জ প্রতিনিধি

কুস্তি খেলে প্রতিপক্ষকে ধরাশায়ী করলেন উপসচিব!

সুনামগঞ্জে অনুষ্ঠিত আন্তঃ উপজেলা কুস্তি প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রতিপক্ষকে ধরাশায়ী করলেন সরকারের এক উপসচিব। 

কুস্তিপ্রিয় নাটোর ক্যান্টনমেন্টের নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা এই উপসচিবের নাম মো. শাহনূর আলম। তিনি সদর উপজেলার নরুল্লাহ গ্রামের বাসিন্দা। 

ছুটিতে গ্রামের বাড়িতে বেড়াতে এসে জেলা সদরে কুস্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে দেখে সদর উপজেলা দলের পক্ষে নিজেই খেলোয়াড় হিসেবে অংশ নেন। 
খেলায় প্রতিপক্ষ জামালগঞ্জ উপজেলা দলের নিয়মিত এক খেলোয়াড়কে ধরাশায়ী করলে উল্লাসে ফেঁটে পড়েন হাজারো দর্শক। খেলা শেষে সদর উপজেলা দলের পক্ষে মেডেল গ্রহণ করেন এই উপ-সচিব। প্রথম শ্রেণির কর্মকর্তা হয়েও আকস্মিক খেলায় অংশ নিয়ে প্রতিপক্ষকে পরাজিত করার বিষয়টি উপভোগ করেন স্টেডিয়ামে উপস্থিত দর্শকেরা। 

গ্রাম বাংলা ঐতিহ্যরক্ষা ও মাদকের করাল গ্রাস থেকে তরুণ সমাজকে বিরত রাখতে জেলা ক্রীড়া সংস্থা সুনামগঞ্জ স্টেডিয়ামে এই কুস্তি প্রতিযোগিতার প্রতিযোগিতার আয়োজন করে। খেলা দেখতে প্রায় ২০ হাজার দর্শক জড়ো হন জেলা স্টেডিয়ামে।

বৃহস্পতিবার সকাল ১০টায় সুনামগঞ্জ স্টেডিয়ামে দিনব্যাপী আন্ত উপজেলা কুস্তি খেলার উদ্বোধন  জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। উদ্বোধনের পর কুস্তি খেলোয়াড়রা স্টেডিয়ামে নেমে দর্শকদের শুভেচ্ছা জানান। 

জেলার সদর, বিশ্বম্ভপুর, তাহিরপুর, জামালগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলার শতাধিক কুস্তি খেলোয়াড় প্রতিযোগিতায় অংশ নেন।
চূড়ান্ত খেলায় জামালগঞ্জ উপজেলা দলকে হারিয়ে শিরোপা জিতে নেয় সদর উপজেলা দল। 

বিকালে সিলেট বিভাগীয় কমিশনার মো. মুস্তাফিজুর রহমান চ্যাম্পিয়ান ও রার্সআপ দলের হাতে পুরস্কার তুলে দেন।

এ সময় তিনি বলেন, কুস্তিখেলা দেখতে বিপুল উৎসাহ নিয়ে এতো মানুষ মাঠে আসেন, এমন দৃশ্য এই প্রথম আমার জীবনে দেখলাম। ঐতিহ্যবাহী এই খেলাকে বাঁচিয়ে রাখতে এমন প্রতিযোগিতা বেশি বেশি আয়োজন করতে হবে। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এমরান হোসেন, ব্যবসায়ী জিয়াউল হক প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর