১৯ নভেম্বর, ২০১৯ ১৬:১১
দোকান সিলগালা ও নকল মোড়ক-স্টিগার জব্দ

হবিগঞ্জে হাইব্রিড হীরা-২ জাতের নকল বীজ তৈরির কারখানার সন্ধান

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে হাইব্রিড হীরা-২ জাতের নকল বীজ তৈরির কারখানার সন্ধান

হবিগঞ্জে হাইব্রিড হীরা-২ জাতের নকল বীজ তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে।  বিভিন্ন কোম্পানির মোড়কে নকল বীজ তৈরি করে দেধারছে বিক্রয় করছেন কাজল রায় নামে এক ব্যবসায়ী। আজ মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আমীন পাপ্পার নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

এর আগে, খবর পেয়ে দোকানের মালিক কাজল রায় দোকানে তালা মেরে সটকে পড়েন। পরে ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা দোকানের তালা ভেঙে ভিতরে প্রবেশ করেন। এ সময় বিভিন্ন কোম্পানির নামে বিপুল পরিমাণ মোড়ক ও স্টিগার নকল হীরা-২ জাতের ধানের প্যাকেট ও নানান সরঞ্জাম জব্দ করে দোকান সিলগালা নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আমীন পাপ্পা। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আমীন পাপ্পা জানান, হীরা ধানসহ মোড়ক পরিক্ষা করার পর নকল হলে নিয়মিত মামলা দেয়া হবে। 

জানা যায়, দীর্ঘদিন ধরে কাজল রায় আনোয়ারপুর এলাকার একটি নামবিহীন দোকানে হাইব্রিড হীরা-২ জাতের নকল বীজ প্রস্তুত করে দোকানে দোকানে বিক্রয় করছেন। বিভিন্ন কোম্পানীর নকল মোড়ক ও স্টিগার লাগিয়ে নকল বীজ বিক্রয় করে প্রতারিত করছেন কৃষকদের। এ সময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির (ব্যকস্) এর সভাপতি শামছুল হুদা, বীজ ও কীটনাশক সমিতির সভাপতি এমরান মিয়া, সাধারণ সম্পাদক শেখ মো. নুরুল হকসহ সমিতির নেতৃবৃন্দ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর