১১ ডিসেম্বর, ২০১৯ ২০:৫৭

তিনটি নকল ওষুধ কারখানায় র‌্যাবের অভিযান, আটক ২

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

তিনটি নকল ওষুধ কারখানায় র‌্যাবের অভিযান, আটক ২

বগুড়ার আদমদীঘিতে ৩টি নকল ওষুধ তৈরির কারখানার অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করেছে বগুড়া র‌্যাব-১২। বুধবার সন্ধ্যায় র‌্যাবের একটি বিশেষ দল উপজেলার অর্জুনগাড়ি গ্রামের তিনটি কারখানায় অভিযান চালিয়ে নকল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জাম এবং কাঁচামাল উদ্ধার করে। 

এসময় কারখানা মালিক আনোয়ার হোসেন, তার ছোট ভাই আইনুল ইসলামকে আটক করেছে র‌্যাব। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানি কমান্ডার রওশন আলী। অভিযানে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ বিন রশিদ উপস্থিত ছিলেন।

র‌্যাব-১২ এর বগুড়া ক্যাম্প সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় বগুড়ার আদমদীঘি উপজেলার নশরতপুর ইউনিয়নের অর্জুনগাড়ি গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে আনোয়ার হোসেন, তার ভাই আইনুল হক এবং চাচা আলতাব মণ্ডলের বাড়িতে তিনটি নকল ওষুধ কারখানার সন্ধান পায়। কারখানায় বিপুল পরিমাণ নকল ওষুধের সন্ধান পাওয়া যায়। জব্দ করা ওষুধের মধ্যে রয়েছে বিভিন্ন পেইন কিলার, জামবাক, ডকসিক্যাপ, ফিনিক্স, বিফেরেক্স, চায়না ম্যাজিক চক, ভারতীয় হারবাল, কিংডন, স্কিন কিউর, নিউ লাকি মলম, স্পেশাল বিশহরি, শাহসুলতান ক্যাস্ফার লিকুইড, চায়না ড্রপ স্যালাইন, গ্রামিন চক ও সুপাহিটসহ বিভিন্ন ধরনের ওষুধ।
 
র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার রওশন আলী জানান, সন্ধ্যা নাগাদ প্রায় ৭০ বস্তা প্যাকেট জাত ওষুধ এবং প্রায় দুই হাজার বোতলজাত নকল ওষুধ উদ্ধার করা হয়েছে। নকল ওষুধ তৈরির কাজের সাথে জড়িত থাকার অপরাধে কারখানা মালিকদের আটক করা হয়েছে। দীর্ঘ দিন থেকে এই চক্রটি বাড়িতে কারখানা তৈরি করে নকল ওষুধ তৈরি করে আসছিল। পরে জব্দ করা সকল নকল ওষুধ আগুনে পুড়িয়ে দেয়া হয়। বগুড়ার আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন বলেন, বিষয়টি তিনি জেনেছেন তবে এখন পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর