১১ ডিসেম্বর, ২০১৯ ২১:০৮

সিদ্ধিরগঞ্জে ৬১০০ লিটার চোরাই জ্বালানি তেল উদ্ধার, গ্রেফতার ১

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে ৬১০০ লিটার চোরাই জ্বালানি তেল উদ্ধার, গ্রেফতার ১

সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে ২৯টি ড্রাম ভর্তি ৬ হাজার ১শ’ লিটার চোরাই জ্বালানি তেল (জেট ফুয়েল) উদ্ধার করেছে র‌্যাব-১১ সদস্যরা। এ সময় ইসমাইল ওরফে রিপন (৪৪) নামে এক চোরাই চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে বার্মাস্ট্যান্ডের পদ্মা রোড ও সুমিলপাড়া এলাকায় অভিযান চালিয়ে চোরাই তেল উদ্ধার করে। 

উদ্ধার জ্বালানি তেলের মূল্য আনুমানিক ৪ লাখ ৩০ হাজার টাকা। এ সময় জ্বব্দ করা হয় ২টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান। বুধবার দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাবের কর্মকর্তা মো. জসিম উদ্দিন চৌধুরী আরও জানান, সিদ্ধিরগঞ্জের গোদনাইলে রয়েছে পদ্মা ও মেঘনা ডিপো। উক্ত এলাকায় ডিপোকে কেন্দ্র করে বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এ দু’টি ডিপো হতে প্রতিদিন শত শত ট্যাঙ্কলরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যাচ্ছে। এই সেন্ডিকেটের কাছে কিছু অসাধু ট্যাঙ্কলরীর চালক ও হেলপার নামে মাত্র মূল্যে ট্যাঙ্কলরী থেকে চুরি করে তেল বিক্রি করছে। চোরাই চক্রটি এ তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল সরবরাহ করে আসছে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। চক্রটি বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর