শিরোনাম
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৯ ১৮:২৭

রাঙামাটিতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

রাঙামাটিতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে দিবসটি উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে শহরের পৌরসভা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন চত্বরে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। এতে নেতৃত্ব দেন রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামাল।

সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেট শেয়ার পরে এ স্লোগানকে সামনে রেখে রাঙামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলেক্ষ এক সেমিনার অনুষ্ঠিত হয়। 

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামালের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামাল বলেন, দেশে ফেসবুকসহ বিভিন্ন ইন্টারনেট মাধ্যমে অপরাধ প্রবণতা রোধ করার জন্য বিশেষ আইন করা হয়েছে। কারণ একটি মিথ্যা সংবাদ ইন্টারনেটে মাধ্যমে ছড়িয়ে পড়লে তা সহজে কন্ট্রোল করা যায় না। এতে সহজে অপরাধ ছড়িয়ে পরে। এ অপরাধ রোধ করতে ডিজিটাল আইন বাস্তবায়ন করা হয়েছে। তাই এ আইন থেকে বাঁচতে হলে সত্য-মিথ্যা যাচাই করে, ইন্টারনেটে পোস্ট শেয়ার করতে হবে। 

তিনি ডিজিটাল মাধ্যম ও ইন্টারনেট সঠিক কাজে ব্যবহার করার জন্য জনসচেতনাতা বৃদ্ধি করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য আহবান জানান। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য