শিরোনাম
প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৯ ১৪:১৩

নীলফামারীতে বিজয় দিবসে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীতে বিজয় দিবসে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন

মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে নানা আয়োজনে নীলফামারীতে মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। আজ সোমবার সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে শুরু হয় দিবস পালনের আনুষ্ঠানিকতা।

একই সাথে শহরের চৌরঙ্গি মোড়ে স্বাধীনতা স্মৃতি স্তম্ভে বীর শহীদদের প্রতি জেলা প্রশাসন, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ছাড়াও জেলা আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

সরকারি ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং সড়ক দ্বীপসমুহে জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিত করণ করা হয়। এছাড়া শিল্পকলা একাডেমিতে পোস্টার ও পুস্তক প্রদর্শনী এবং নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

একই স্থানে সমাবেশ ও কুচকাওয়াজ পরিদর্শন বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের শারীরীক কসরত প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধা সুধীজন ও ছাত্র ছাত্রীদের ক্রীড়ানুষ্ঠান এবং পুরস্কার বিতরণ করা হয়। 
সেখানে ছাত্র ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শণ করা হয়। 

নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। সেখানে সালাম গ্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন করেন ডিসি ও পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন। 

এদিকে, সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ। এসময় দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

close