১৮ জানুয়ারি, ২০২০ ১৩:৫৬

ঢাকা সিটি নির্বাচন পেছানোর দাবিতে বরিশালে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ঢাকা সিটি নির্বাচন পেছানোর দাবিতে বরিশালে মানববন্ধন

আগামী ৩০ জানুয়ারির পূর্ব নির্ধারতি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানোর দাবিতে বরিশালে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ বরিশাল জেলা ও মহানগর শাখার উদ্যোগে শনিবার সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা ‘মা সরস্বতীর হাঁসে চড়ে নির্বাচন যাবে উড়ে’, ‘সরস্বতী পূঁজার দিন নির্বাচন কেন; ইসি তুমি জবাব দাও’, ‘পূঁজার দিন ভোট পূঁজার দিন পরীক্ষা আমরা মেনে নেবো না’, ‘সুস্থ মানুষ সুস্থ জ্ঞানে ভোট রাখে না পূজার দিনে’, ৩০ জানুয়ারি ঢাকা সিটির নির্বাচন বাংলাদেশের মৌলবাদী আচরণ!’ সহ বিভিন্ন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন। 

মহানগর ছাত্র ঐক্য পরিষদের শুভ সাহার সভাপতিত্বে প্রতিবাদ ও মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক প্রিয়ংকর পাল, অদিতি দাস, সুমন কুমার দাস, জয়ন্ত আচার্য্যসহ বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

বক্তারা বলেন, আগামী ৩০ জানুয়ারি সনাতন ধর্মাবলম্বীদের বিদ্যার দেবী সরস্বতী পূঁজা। অথচ নির্বাচন কমিশন ওইদিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা করে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। ধর্মীয় উৎসবের দিন ভোটগ্রহণ হলে সেই নির্বাচনে ধর্মীয় সংখ্যালঘুরা অংশগ্রহণ করবে না। ফলে ওই নির্বাচন হবে নিষ্প্রাণ। তাই তারা ভোটের পরিবেশ উৎসবমুখর রাখতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানোর জন্য নির্বাচন কমিশনসহ সরকারের কাছে দাবি জানান।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর