১৮ জানুয়ারি, ২০২০ ১৪:৩৪

এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়ায় শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে
বগুড়ায় শোকের ছায়া

ফাইল ছবি

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে নির্বাচনী এলাকাসহ জেলার সকল স্তরে শোকের ছায়া নেমে এসেছে। আজ শনিবার সকাল সোয়া ৮টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

১৬ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ঢাকার ধানমন্ডিস্থ বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আব্দুল মান্নান বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামের মৃত জালাল উদ্দিন সরদারের পুত্র। তার স্ত্রী সাহাদারা মান্নান সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য। তার একমাত্র পুত্র সাখাওয়াত হোসেন সজল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কন্যা মালিহা মান্নান মৌ আমেরিকা প্রবাসী।

আব্দুল মান্নানের শ্যালক ও সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: মিনহাদুজ্জামান লীটন জানান, আগামী সোমবার সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার নির্বাচনী এলাকা বগুড়ার সোনাতলা উপজেলা সদরে দুপুর ২টায় এবং সর্বশেষ বিকাল ৪টা সারিয়্কাান্দি পাবলিক মাঠে নামাজে জানাজা শেষে নিজ গ্রাম হিন্দুকান্দিতে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

আব্দুল মান্নান ছাত্রজীবনে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালরেয়র ভিপি, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি, আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনার পর পরে প্রচার সম্পাদক, একই কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বগুড়া প্রেসক্লাবের সদস্য, সম্মিলিত সাংস্কৃতিক জোটের উপদেষ্টাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে তিনি জড়িত ছিলেন। আব্দুল মান্নান নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু জানান, শনিবার থেকে তিনদিনের শোক ঘোষণা করা হয়েছে। সকাল থেকে কোরআন তেলাওয়াত, কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন করা হয়েছে। তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনুসহ সকল পর্যায়ের নেতাকর্মী গভীরভাবে শোকাহত।

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না জানান, তিনি আমাদের উপদেষ্টা ছিলেন। আমরা তার মতো বড়মাপের নেতা হারালাম। আমাদের সকল কাজে তিনি সবসময় সহযোগিতা করেছেন। সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া প্রেসক্লাব থেকে শোক প্রকাশ করা হয়েছে।

বিডিপ্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর