১৮ জানুয়ারি, ২০২০ ১৬:১২

অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিজিবির হাতে নাইজেরিয়ানসহ আটক ২

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিজিবির হাতে নাইজেরিয়ানসহ আটক ২

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সীমান্ত এলাকার ২০৩১ নং পিলারের কাছ দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করার সময় এক নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বিজিবি। আটককৃত নাইজেরিয়ান নাগরিকের নাম ইকিওমা গডউইন (৩৪)। এসময় তার সাথে থাকা পাচারকারী মো.সায়েদ মিয়া (৩৭) নামে অপর এক বাংলাদেশি নাগরিককেও আটক করেছে বিজিবি। 

এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের সাথে থাকা আরো ৩ পাচারকারী পালিয়ে যায়। গতকাল শুক্রবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে হাবিলদার আবদুর রহমানের নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সীমান্তবর্তী এলাকা গোপিনাথপুর ইউনিয়নের কাজিয়াতলী গোসাইপুর থেকে ২৫ ব্যাটালিয়নের অধিনস্ত কাজিয়াতলী ক্যাম্পের বিজিবি’র সদস্যরা তাদের আটক করেন। আটককৃত সায়েদের বাড়ি কসবা উপজেলার সীমন্তবর্তী কাজিয়াতলী গ্রামে। সে ওই গ্রামের মৃত জামশেদ মিয়ার ছেলে। 

গত শুক্রবার রাতে কসবা থানায় সোপর্দ করে আটকৃতদের বিরুদ্ধে কাজিয়াতলী বিজিবি ক্যাম্পের হাবিলদার আবদুর রহমান বাদী হয়ে সীমান্ত অনুপ্রবেশ আইনে মামলা রুজু করা করেন। আটককৃতদের আজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

বিজিবির ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মুহাম্মদ গোলাম কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তে টহলরত কাজিয়াতলী ক্যাম্পের বিজিবি সদস্যরা ওই নাইজেরিয়ান নাগরিক গডউইন ও পাচারকারী সায়েদকে আটক করে। এসময় তার কাছ থেকে একটি পাসপোর্ট (নম্বর-অ০৭৬৮৩৭২৩), বাংলাদেশি ৬৩ হাজার টাকা, একটি ল্যাপটপ, চার্জার, একটি মোবাইল ফোন, একটি বাইবেল, একটি হাতঘড়ি ও দুটি বাংলাদেশি এবং একটি নাইজেরিয়ান সিম কার্ড উদ্ধার করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর