১৮ জানুয়ারি, ২০২০ ১৬:৪০

হালসায় অবৈধভাবে মাদ্রাসা কমিটি গঠনের অভিযোগ

নাটোর প্রতিনিধি

হালসায় অবৈধভাবে মাদ্রাসা কমিটি গঠনের অভিযোগ

নাটোরের হালসায় অবৈধভাবে মাদ্রাসার কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে গত ১৪ জানুয়ারি সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করা হয়েছে। 

লিখিত অভিযোগে আলী আকবর নামে এক ব্যক্তি জানান, তিনি হালসা মোহাম্মাদীয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসায় দীর্ঘদিন সভাপতি দায়িত্ব পালন করেছেন। গত ১ জানুয়ারি নিয়মতান্ত্রিকভাবে কমিটি গঠন করা হয়। সেখানেও তিনি পুনরায় সভাপতি নির্বাচিত হন। এরপরের দিন হালসা ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম মাদ্রাসা সুপারের বাসায় গিয়ে রেজুলেশন বই নিয়ে ছিড়ে ফেলে। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেবার অনুরোধ জানান তিনি। 

এ প্রসঙ্গে হালসা ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম জানান, নিয়মতান্ত্রিকভাবে মাদ্রাসার কমিটি গঠন করা হয়েছে। এটা দেখার দায়িত্ব ম্যানেজিং কমিটির। সেখানে চেয়ারম্যানের কোন ভুমিকা নেই। পদ পদবী না পেয়ে আলী আকবর মিথ্যা অভিযোগ করেছেন। 

মাদ্রাসা সুপার মফিজ উদ্দিন জানান, আলী আকবর সভাপতি ছিলেন। এবার তার স্ত্রী জোসনা বেগম সভাপতি নির্বাচিত হয়েছে। রেজুলেশন ছেঁড়ার মতো কোনও ঘটনা ঘটেনি। 

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক বলেন, সম্পূর্ন নিয়মতান্ত্রিকভাবে কমিটি গঠন করা হয়েছে। আগের সভাপতির অভিযোগের বিষয়টি ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর