২১ জানুয়ারি, ২০২০ ২২:২০

বাঘ পালানো মাঘের শীতে কাঁপছে পঞ্চগড়

পঞ্চগড় প্রতিনিধি :

বাঘ পালানো মাঘের শীতে কাঁপছে পঞ্চগড়

কথায় বলে মাঘের শীতে বাঘ পালায়। সেই মাঘের শীত কামড়ে ধরেছে পঞ্চগড়ের জনজীবন। গত কয়েকদিন সূর্যের দেখা মিললেও আবার হারিয়েছে মুখ । ঠাণ্ডার প্রকৃতিতেও পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। বেড়েছে ঠাণ্ডার তীব্রতা। পানিতে বরফের মতো ঠাণ্ডা অনুভূত হচ্ছে। কুয়াশায় আবৃত থাকছে সবকিছু। ঠাণ্ডায় হাত-পা কেঁপে উঠছে। দিনের বেলা একটু কম হলেও সন্ধ্যার পরেই ঠাণ্ডা কামড়ে ধরছে যেন।

শহরে সুনশান নীরবতা। বাড়িতে বাড়িতে তাই আগুন পোহানোর ব্যবস্থা করা হচ্ছে। তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, গভীর এই শৈতপ্রবাহ আরও কিছুদিন চলবে। জানুয়ারির এই শেষ সময়ে দিনের বেলা সূর্যের দেখা মিলতে পারে কিন্তু রাতে হাড় কামড়ানো ঠাণ্ডাই বিরাজ করবে । 

পঞ্চগড়ে বিরাজ করছে দেশের সর্বনিম্ন তাপমাত্রা। তেঁতুলিয়া আবহাওয়া অফিসের তথ্য মতে মঙ্গলবার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। হিমালয়ের হিমবায়ুর প্রভাবে হাড় কাঁপানো শীত বিরাজ করছে এই জেলায়। অব্যাহত শীতের দাপটে অতিষ্ট হয়ে পড়েছে জনজীবন। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে জেলার খেটে খাওয়া মানুষ। বাড়ছে ঠাণ্ডাজনিত রোগ। শিশুরা নিউমোনিয়া, জ্বর, সর্দি কাশিতে ভুগছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর