শিরোনাম
২৮ জানুয়ারি, ২০২০ ১৫:২৮

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় জেএমবি সদস্যের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় জেএমবি সদস্যের কারাদণ্ড

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় মো. তৌহিদুল ইসলাম নামে এক জেএমবি সদস্যকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড প্রদান করেছে আদালত। দন্ডপ্রাপ্ত মো. তৌহিদুল ইসলাম জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নামোধোবরার সন্ন্যাসী গ্রামের মো. মাহিদুর রহমান ডনুর ছেলে। 

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইবুনাল আদালত-৩ এর বিচারক এবং যুগ্ম জেলা ও  দায়রা জজ, ১ আদালতের মোহাম্মদ এরফান উল্লাহ এই আদেশ দেন। 

জানা গেছে, ২০১৭  সালের ৬ সেপ্টেম্বর ভোররাত ৪টার দিকে ধোবড়া বাজার এলাকায় জেলা গোয়েন্দা সংস্থার একটি দলের উপস্থিতি টের পেয়ে তৌহিদুল ইসলাম পালিয়ে যাবার চেষ্টা করলে, তাকে ধাওয়া করে নামোধোবড়া এলাকায় ধরে ফেলে। 
এসময় তার পরিহিত লুঙ্গীর কোমড় থেকে ১ টি পিস্তল ও ৪ রাউন্ড গুলি ভর্তি ম্যাগজিন উদ্ধার করে। এ ঘটনায় ডিবি’র উপ-পুলিশ পরিদর্শক আবু আব্দুল্লাহ জাহিদ শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন। পরে, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক শিশির কুমার চক্রবর্তী ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর তাকে আসামি করে আদালতে অভিযোগপত্র  দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল আদালত-৩ এর বিচারক এবং যুগ্ম জেলা ও  দায়রা জজ অস্ত্র আইনের ১৯ এ/এফ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে দন্ড প্রদান করেন।  

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর