শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ২১:১২

চিরনিদ্রায় শায়িত আওয়ামী লীগ নেতা রহমত আলী

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

চিরনিদ্রায় শায়িত আওয়ামী লীগ নেতা রহমত আলী

গাজীপুরের শ্রীপুরে দেশবরেণ্য রাজনীতিক, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট রহমত আলী চিরনিদ্রায় শায়িত হয়েছেন। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় গাজীপুরের শ্রীপুর ভবন জামে মসজিদের পাশে তাকে সমাহিত করা হয়।

তিনি গাজীপুর-৩ (শ্রীপুর-কালিয়াকৈর) আসনে ছয়বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। রবিবার সকাল সাড়ে সাতটায় ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে জাতীয় সংসদ এলাকা, সুপ্রিম কোর্ট চত্বর, সাইন্স ল্যাবরেটেরি এলাকাসহ বেশ কয়েকটি ও গাজীপুরে দুটি এবং মঙ্গলবার বিকেল পৌনে ৪টায় শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজ মাঠে সবশেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা ফুল দিয়ে তার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

দুপুর সাড়ে ১২টা থেকে মরহুমের শুভাকাঙ্ক্ষী ও মুসল্লিরা কলেজ মাঠে জানাজা অনুষ্ঠানে অংশ নিতে জড়ো হন। প্রয়াত এ রাজনীতিকের ব্যাপারে মন্তব্য করতে গিয়ে শ্রীপুর বাজারের ক্ষুদে ব্যবসায়ী মোস্তফা কামাল বলেন, সৎ, নীতিবান এবং আদর্শবান এমন একজন রাজনীতিক দলমত নির্বিশেষে শ্রীপুর তথা গাজীপুরের মাটিতে আগামী একশ’ বছরে জন্ম নেবেন কিনা সন্দেহ রয়েছে। তৃণমূলের আরও অনেকে ব্যবসায়ীর সাথে একমত পোষণ করেন।

এসময় বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা মাও. এস এম রুহুল আমীন, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খান, মরহুমের ছোট ছেলে অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় ও একমাত্র কন্যা জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাংসদ অধ্যাপিকা রোমানা আলী টুসি ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। নামাজের আগে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীনের নেতৃত্বে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়।

গাজীপুরের পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার ও শ্রীপুর উপজেলা প্রশাসনের বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ জানাজায় অংশগ্রহণ করেন। জানাজার পর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা হিসেবে পুষ্পস্তবক দেওয়া হয়।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য