শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:১৬

বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় সম্প্রীতির সংলাপ

সাতক্ষীরা প্রতিনিধি

বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় সম্প্রীতির সংলাপ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় সম্প্রীতির সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রীতি বাংলাদেশের আয়োজনে বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমীতে উক্ত সংলাপ অনুষ্ঠিত হয়।

সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযুষ বন্দ্যোপধ্যায়ের সভাপতিত্বে সংলাপে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাবেক সচিব ও সম্প্রীতি বাংলাদেশের যুগ্ম আহবায়ক নাসির উদ্দীন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সম্প্রীতি বাংলাদেশের সদস্য রেজা সেলিম, মিহির কান্তি ঘোষাল প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু আজীবন অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী ছিলেন। সব ধর্মের সমন্বয় এবং পারস্পরিক সম্প্রীতি ছিলো এই নেতার জীবনদর্শন। দীর্ঘ রাজনৈতিক পথচলায় তিনি এই জীবন দর্শন থেকে কখনই বিচ্যুত হননি। ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে মানুষের প্রতি ছিল তার অগাধ বিশ্বাস ও সমান ভালবাসা। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান সকল ধর্মের মানুষের রয়েছে এই মহান নেতার প্রতি অটুট আস্থা।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাজনৈতিক দর্শন এবং তার নেতৃত্বে সব ধর্মের সমন্বয়ের স্বাধীন বাংলাদেশ পছন্দ হয়নি ধর্মান্ধ ও সাম্প্রদায়িক ভাবাপন্ন অপশক্তির। আর যে কারণেই তারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে জাতির ইতিহাসকে বিপরীতমুখী করার সর্বাত্মক অপচেষ্টা চালায়।

বক্তারা এ সময়, বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

উক্ত সম্প্রীতি সংলাপে ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য