শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:০৭

বগুড়ায় প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন

উৎসবমুখর পরিবেশে গোপন ব্যালটের মাধ্যমে বগুড়ায় বিদ্যালয়ে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। বগুড়ার শেরপুরের খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রবিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ চলে। 

শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে এই  নির্বাচনে ৭টি পদের জন্য শিক্ষার্থী প্রার্থীরা প্রতিদ্ব›িদ্বতা করে। স্কুলের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেয়। প্রিজাইডিং ও পোলিং অফিসার এবং সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিল ওই স্কুলের শিক্ষার্থীরাই। 

এ সময় ভোটাররাও সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট কক্ষে যায়, পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে। এ নির্বাচন উৎসবমুখর পরিবেশে সফলভাবে শেষ হয়।

খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচন পর্যবেক্ষণ করেন সহকারি শিক্ষক সাইদুর রহমান সাঈদ, লাভলী ইয়াসমিন, মাহফুজা খাতুন, জয়গুনন্নেছা, মাসুদ রানা, গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্পনা রানী দাস, সহকারি শিক্ষক আসমা খাতুন, জিয়াউল ইসলাম, শাহরিয়ার খান রিয়াজ।

স্থানীয় অভিভাবক রফিকুল ইসলাম, সুজন মিয়া, সামছুন্নাহার জানান, এভাবে নির্বাচনের মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীরা গণতান্ত্রিক মানসিকতা নিয়ে বেড়ে উঠবে। পাশাপাশি নেতৃত্ব তৈরি হবে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য