শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০৭
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:১৪

উল্টোপথে এসপির গাড়ি, এরপর...

ময়মনসিংহ প্রতিনিধি:

উল্টোপথে এসপির গাড়ি, এরপর...

উল্টোপথে যাওয়ার কারণে এবার ময়মনসিংহের পুলিশ সুপারের (এসপি) গাড়ি চালককে গুণতে হয়েছে জরিমানা। সোমবার রাত সোয়া নয়টার দিকে ময়মনসিংহ নগরীর বিদ্যামীয় স্কুল এলাকায় এসপির গাড়ি নিয়ে উল্টোপথে যাবার সময় এমন অর্থদন্ডে পড়েন চালক আব্দুল কুদ্দুস। এসময় পুলিশ সুপার আহমার উজ্জামানও গাড়িতে অবস্থান করছিলেন।

নতুন সড়ক আইনে এসপি স্যারের নির্দেশেই চালককে জরিমানা করা হয়েছে জানিয়ে সার্জেন্ট সালমান খান রাজন বলেন, ‘বেপরোয়া’ গাড়ি চালানোর দায়ে চালক আব্দুল কুদ্দুছকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানতে চাইলে পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, ‘রাত নয়টার দিকে নগরীর গাঙ্গিনারপাড় থেকে সরকারি গাড়ি চেপেই নতুন বাজারের দিকে যাচ্ছিলাম। কিন্তু বিদ্যাময়ী স্কুল পার হবার পরই চালক সড়কদ্বীপ ডিঙ্গিয়ে লেন পরিবর্তন করে। সাথে সাথেই আমি তরঙ্গ বার্তায় দায়িত্ব প্রাপ্ত সার্জেন্টকে জরিমানা করার নির্দেশ দেই।’
তিনি বলেন, ‘সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা বজায় রাখার জন্য আমার গাড়ি চালকও ছাড় পায়নি। উল্টোপথে পুলিশের যানবাহন না চলা নিয়েও আমাদের কঠোর নির্দেশনা রয়েছে। এছাড়াও নতুন সড়কে আইন নিয়ে সরকারের সিদ্ধান্তও কঠোর।’

অপরদিকে মোটরযাইন আইনে সোমবার ময়মনসিংহ নগরীতে ২০টি যানবাহনের বিরুদ্ধে মামলা ও ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য