২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:৪২

বেইলি ব্রিজ ভেঙে নদীতে ট্রাক, যানচলাচল বন্ধ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

বেইলি ব্রিজ ভেঙে নদীতে ট্রাক, যানচলাচল বন্ধ

ময়মনসিংহের ভালুকা-মল্লিকবাড়ী সড়কের বেইলি ব্রিজ ভেঙে বালুবোঝাই একটি ট্রাক নদীতে পড়ে গেছে। ফলে ওই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। এতে বড় যানবাহগুলোকে প্রায় ৩০ কিলোমিটার পথ ঘুরে চলাচল করতে হচ্ছে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ৫ টনের অধিক মালামাল নিয়ে ব্রিজটি দিয়ে যান চলাচল নিষিদ্ধ থাকলেও এলাকাবাসীর নিষেধ উপেক্ষা করে বৃহস্পতিবার সকালে প্রায় ৩০ টনের অধিক বালু ভর্তি একটি ড্রাম ট্রাক খিরু নদীর ওই ব্রিজটিতে উঠলে বেইলি এটি ভেঙে নদীতে পড়ে যায়। এসময় ট্রাকের চালক ও সহকারী দ্রুত বের হয়ে পালিয়ে যান। এতে সেতুতে থাকা শহিদ নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র শাকিল আহত হয়েছেন।

স্থানীয়রা আরও জানান যে, ১০ চাকার ড্রাম ট্রাক দিয়ে বালু বহন না করার জন্য দীর্ঘদিন যাবৎ নিষেধ করছিলো এলাকাবাসী, কিন্তু এলাকাবাসীর নিষেধ বালু ব্যবসায়ীরা উপেক্ষা করেছে।

দুর্ঘটনার পর থেকে মল্লিকবাড়ি, ডাকাতিয়া, অঙ্গারগাড়া ও সখিপুরের যানবাহনগুলো সিডস্টোর হয়ে ঘুরে এসে মল্লিকবাড়ি মোড় দিয়ে যাতায়াত করছে।

সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. ওয়াহিদুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে বেইলি ব্রিজে মিস্ত্রি পাঠিয়েছি। আমাদের কাছে বরমি সড়কের একটি অতিরিক্ত বেইলি ব্রিজ রয়েছে সেটা খুলে আশা করছি আজ কালের মাঝেই মেরামত কাজ শুরু হবে। তাছাড়া এখানে আমরা স্থায়ী পিসি গার্ডার ব্রিজ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি। 
 
বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর