শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৮:১৪

মাদারীপুরে লাইভে ক্লাস নিচ্ছে সৈয়দ আবুল হোসেন একাডেমি

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে লাইভে ক্লাস নিচ্ছে সৈয়দ আবুল হোসেন একাডেমি

মাদারীপুরের কালকিনিতে সৈয়দ আবুল হোসেন একাডেমির শিক্ষকদের উদ্যোগে ঘরে বসে লাইভে শিক্ষার্থীদের ক্লাস নেওয়া শুরু হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার সকালে স্কুল কর্তৃপক্ষ জানায়, যতদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ততদিনই এই অনলাইন মাধ্যমে পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে। 

দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে বাসায় অবস্থান করেই ছাত্র-ছাত্রীরা যাতে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারে সে বিষয়টি বিবেচনা করে এ কার্যক্রম শুরু করা হয়েছে। সকাল ১০ ঘটিকায় ক্লাশ নেওয়া শুরু করেন বিদ্যালয়ের শিক্ষক মো. জামাল হোসেন, সমতল গাইন, মো. হেমায়েত হোসেন ও তাপস মজুমদারসহ অন্যান্য শিক্ষক।

শিক্ষার্থী মাসফিক হাসান বাধন ও মারজিয়া ইসলাম বলে, আমরা স্কুলে না গিয়ে বাসায় বসে মোবাইল ও ল্যাপটপের মাধ্যমে ক্লাশ করতে পারছি। অভিভাবক মো. জাফরুল হাসান বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে যে উদ্যোগ বিদ্যালয় কর্তৃপক্ষ নিয়েছে, এটা আসলে প্রশংসনীয়।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বি এম হেমায়েত হোসেন বলেন, আগামী ৯ এপ্রিল পর্যন্ত  স্কুল-কলেজ, মাদ্রাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও  কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়। একইসঙ্গে শিক্ষার্থীদের ঘরে থেকে লেখাপড়া চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। তাই শিক্ষার্থীরা যাতে করে ঘরে বসে লাইভে ক্লাশ করতে পারে, সেজন্য বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. আবুল কালাম আজাদের সার্বিক সহযোগিতায় এ ব্যবস্থা করা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য