শিরোনাম
প্রকাশ : ২৯ মার্চ, ২০২০ ১৯:৩১

চুয়াডাঙ্গায় দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ

চুয়াডাঙ্গা জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে হত দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। করোনাভাইরাসের কারণে যেসব পরিবার কাজে যেতে পারছে না, তাদের খোঁজখবর নিয়ে চাল, ডাল, তেল, সাবান প্রভৃতি বিতরণ করা হয়। প্রতিদিনই তালিকা তৈরি হচ্ছে এবং বিতরণ অব্যাহত রয়েছে। এ কার্যক্রম চলমান থাকবে বলে জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে। গত ২৮ মার্চ থেকে শুরু হওয়া এ কার্যক্রমের মাধ্যমে ইতিমধ্যেই প্রায় দুই হাজার পরিবারকে খাদ্যসামগ্রী সহায়তা দেওয়া হয়েছে। 

রবিবার দুপুরে সদর উপজেলার আলোকদিয়া গ্রামের চায়ের দোকানদার আজগার আলীকে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী দেওয়া হয়। খাদ্যসামগ্রীতে ছিল চাল, চিড়া, সাবান, ডাল প্রভৃতি। আজগার আলী জানান, তার একটি চায়ের দোকান আছে। করোনাভাইরাসের কারণে চা দোকান এখন বন্ধ। তার আয়ের পথও বন্ধ। ত্রাণ সহায়তা পেয়ে তিনি খুব খুশি বলে জানান। 

খাদ্যসামগ্রী বিতরণের দায়িত্বে থাকা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার সাহা বলেন, করোনাভাইরাসের কারণে যারা কাজ করতে পারছেন না, যাদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে এমন ব্যক্তিদের খুঁজে বের করে খাদ্যসামগ্রী সহায়তা দেওয়া হচ্ছে। এই সহায়তা চলমান থাকবে। 

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন বলেন, প্রতিদিনই দিন আনা দিন খাওয়া মানুষের তালিকা তৈরি হচ্ছে এবং খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। শনি ও রবিবার দুদিনে প্রায় দুই হাজার পরিবারকে এ সহায়তা দেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য