শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২০ ২৩:৫৩

অসহায় মানুষের জন্য বিনামূল্যে মাস্ক ও সাবান দিতে সততা স্টোর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

অসহায় মানুষের জন্য বিনামূল্যে মাস্ক ও সাবান দিতে সততা স্টোর

করোনাভাইরাস মোকাবেলায় বগুড়ার শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু কর্মহীন অসহায় মানুষের জন্য বিনামূল্যে মাস্ক ও সাবান দিতে সততা স্টোর নামের দোকান খুলেছেন। সে দোকান থেকে প্রতিদিন বিভিন্ন এলাকার অসহায় মানুষ সামাজিক নিরাপদ মেনে সততা স্টোর থেকে সাবান ও মাস্ক নিয়ে যাচ্ছে। একই সাথে তিনি কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

বগুড়ার শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজ্জাকুল ইসলাম রাজু জানান, করোনাভাইরাসের হাত থেকে সাধারণ মানুষকে সুরক্ষিত থাকতে তিনি প্রচারণা, লিফলেট বিতরণ, দোকানের সামনে বৃত্ত একে দিয়েছেন। ১২ ইউনিয়নে গঠন করেছেন স্বেচ্ছাসেবক টিম। তাদের মাধ্যমে সাবান, মাস্কসহ এখন খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। উপজেলার গরীব, দুস্থদের জন্য উপজেলা পরিষদ সম্মুখে ৪ মাথা নামক স্থানে সততা স্টোর স্থাপন করা হয়েছে। সেখান থেকে বিনামূল্যে ১টি করে মাস্ক ও সাবান নিয়ে যাচ্ছেন জনসাধারণ। 

দোকানের সামনে একটি সাইনবোর্ডে লেখা রয়েছে প্রয়োজন অনুযায়ী একটি সাবান ও একটি মাস্ক গ্রহণ করুন। কেউ দুই বার নিবেন না। এভাবেই প্রতিদিন এই সততা স্টোর থেকে লোকজন মাস্ক ও সাবান নিয়ে যাচ্ছেন। প্রতিদিন ১০০ পরিবারকে চাল, ডাল, তেল, আলু দেয়া হচ্ছে। ইতোমধ্যেই ৪শ পরিবারকে দেয়া হয়েছে। এই ধারা অব্যহত থাকবে। 

এরমধ্যে বৃহস্পতিবার ১০০ পরিবারকে কাঁচাবাজার দেয়া হয়েছে। তার এসব জনকল্যাণমূলক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, ইউএনও আলমগির কবীর, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিকসহ স্থানীয় ব্যক্তিগণ। 

তিনি উপজেলার ১২ ইউনিয়ন ও ১টি পৌরসভার সর্বস্তরের মানুষকে করোনাভাইরাস থেকে নিজেদেরকে সুরক্ষিত রাখতে জনসচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য