শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ১৯:১৭

চার অ্যাকশনে শেরপুর পৌর মেয়র!

শেরপুর প্রতিনিধি:

চার অ্যাকশনে শেরপুর পৌর মেয়র!

করোনা প্রতিরোধ, ত্রাণ পৌঁছানো, আসন্ন ডেঙ্গু প্রজনন নিধন ও পৌর এলাকা জীবাণুমুক্ত করতে অ্যাকশনে নেমেছেন শেরপুর পৌরসভা মেয়র ও জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ গোলাম কিবরিয় লিটন।অন্তত তিন সপ্তাহ ধরে করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি, অসুস্থ, দরিদ্র ও অঘোষিত লকডাউনে ঘরে বসাদের খোঁজ করে ত্রাণ সরবরাহ করছেন তিনি। এসব কাজের সাথে এখন যোগ হয়েছে আসন্ন ডেঙ্গু সমস্যা প্রতিরোধের প্রস্তুতি। পৌরবাসীকে নিরাপদ রাখতে এই চার কাজেই আপাতত মেয়র মনোনিবেশ করেছেনে বলে পৌরসভা সূত্র জানিয়েছে।

                 
জানা গেছে, মানুষের করোনায় সচেতনা বাড়াতে প্রতিটি মহল্লায় গেছেন মেয়র। পৌর পরিষদ ও কর্মচারিদের নিয়ে অন্তত ৮হাজার মানুষকে ত্রাণ দিয়েছেন বাড়ি বাড়ি গিয়ে। পৌরসভার দুটি গাড়িতে করে ব্যাপক আকারে রাস্তায় জীবাণুনাশক ছিটানো কার্যক্রম চলছে।এখন আসন্ন ডেঙ্গু মাহামারি থেকে পৌরবাসীকে রক্ষা করতে আগাম প্রস্তুতি নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে ড্রেন ও পানি জমে থাকে এমন জায়গায় ছিটানো হচ্ছে ঔষধ।

মেয়রের এই কাজে পৌরবাসী খুশি হলেও অনেক এলাকায় এই সেবা এখনও পৌঁছেনি বলে অভিযোগ করেছেন অনেকে। তবে মেয়র বলছেন, সব কার্যক্রম চলমান। পৌর কোনো নাগরিক না খেয়ে মরবে না, এটা তার চ্যালেঞ্জ। সমস্যায় আছেন লজ্জায় বলতে পাচ্ছেন না এমন কেউ ফোন করলেও অতি গোপনে খাবার পৌঁছে যাবে। এটা জাতীয় দুর্যোগ। এই দুর্যোগ মোকাবেলায় কোন এলাকাকে বাদ দিয়ে কাজ করার সুযোগ নেই।

 
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য