শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৫:১৪

চুয়াডাঙ্গায় ৩১ জনকে জরিমানা, দুটি হোটেল সিলগালা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় ৩১ জনকে জরিমানা, দুটি হোটেল সিলগালা

করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অমান্য করায় চুয়াডাঙ্গায় পৃথক ভ্রাম্যমাণ আদালতে ৩১ জনকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে ৩১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এ সময় দুটি খাবার হোটেল সিলগালা করা হয়।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য চুয়াডাঙ্গা জেলার বিদেশ থেকে আগত সকলের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, জনসমাবেশ বন্ধকরণ, বাজার মনিটরিং এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জেলা প্রশাসনের একাধিক আদালত জেলা শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। দিনব্যাপী কার্যক্রমে আদালত জনসচেতনতা বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

এ সময় সরকারি নির্দেশনা অমান্য করায় ৩১ জনকে জরিমানা করা হয়। এর মধ্যে দ্রব্যমূল্য বেশি রাখায় তিনজনকে দুই হাজার ৫০০ টাকা, সঙ্গনিরোধ নির্দেশনা অমান্য করায় একজনকে ৫০০ টাকা, সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা অমান্য করায় ১৮ জনকে ১৩ হাজার ৮০০ টাকা এবং গণবিজ্ঞপ্তি অমান্য করায় নয়জনকে ১৪ হাজার ৭০০ টাকা জরিমানা এবং দুটি হোটেল সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়।

আদালত সূত্র জানায়, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাদিকুর রহমান, সদর উপজেলার সহকারি কমিশনার (ভ‚মি) ইসরাত জাহান, সহকারি কমিশনার সিব্বির আহমেদ, পপি খাতুন, শিবানী সরকার, আমজাদ হোসেন, খাইরুল ইসলাম, জান্নাতুল ফেরদৌস, ফিরোজ হোসেন, সুরাইয়া মমতাজ ও হাবিবুর রহমান এসব আদালতের নেতৃত্ব দেন। এ সময় র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য